সোনারগাঁও থানায় মামলা: হেফাজতের ৪ নেতা গ্রেপ্তার

রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় করা মামলায় হেফাজতের স্থানীয় চার নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় করা মামলায় হেফাজতের স্থানীয় চার নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর জুরাইন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আজ সকালে তাদের নারায়ণগঞ্জ পুলিশ সুপারের (এসপি) কাছে হস্তান্তর করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন— সোনারগাঁও উপজেলা হেফাজতে ইসলামের আমির মহিউদ্দিন (৫০), সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন (৪৯), সাধারণ সম্পাদক শাহজাহান শিবলী (৪৩) ও সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিশের সভাপতি ইকবাল হোসেন (৫০)।

র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দীন চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সন্ধ্যায় ঢাকার জুরাইন রেললাইন এলাকায় অভিযান চালিয়ে হেফাজতে ইসলামের পাঁচ নেতাকে আটক করা হয়। তাদের মধ্যে হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ফেরদাউসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করে তার বিরুদ্ধে মামলা না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়। বাকি চার জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য এসপির কাছে হস্তান্তর করা হয়েছে।’

‘মামুনুল হককে স্থানীয়রা অবরুদ্ধ করার ঘটনায় স্থানীয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা ভাঙচুর ও নাশকতা করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে এবং অন্যান্যরা আরও চারটি মামলা করেন। ওইসব মামলার মধ্যে একটিতে প্রধান আসামি মহিউদ্দিন, অন্য মামলায় বাকি তিন জন দ্বিতীয়, পঞ্চম ও ষষ্ঠ নম্বর আসামি। মামলার পর থেকে তারা পলাতক ছিলেন’, যোগ করেন র‌্যাবের এই কর্মকর্তা।

নারায়ণগঞ্জ এসপি জায়েদুল আলম ডেইলি স্টারকে বলেন, ‘আজ সকালে চার জনকে আমাদের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। তারা সবাই সোনারগাঁও থানায় পুলিশের দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি। এর মধ্যে একজন একটি মামলার প্রধান আসামি। এই চার জন ওই ঘটনার নেতৃত্ব দিয়েছিলেন।’

‘আসামিদের এক সপ্তাহের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে। সেই প্রক্রিয়া চলমান রয়েছে’, বলেন তিনি।

আরও পড়ুন:

সোনারগাঁও থানায় ৩ মামলায় মামুনুলসহ আসামি ৭০০

সাংবাদিকের বাড়িতে হেফাজতের হামলা, মামুনুলের কাছে ক্ষমা না চাওয়ায় মারধর

হেফাজতের হরতালে নাশকতা: নারায়ণগঞ্জে কাউন্সিলর গ্রেপ্তার

হেফাজতের হরতাল: নারায়ণগঞ্জে পুলিশের মামলায় আসামি বিএনপি ও জামায়াত

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহসড়ক অবরোধ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ ১

নারায়ণগঞ্জে হরতালে সংঘর্ষের ঘটনায় ৬ মামলা, আসামি ২৯২৫

মুসলিম প্রমাণে সাংবাদিককে কালেমা পাঠ করানোর অভিযোগ হেফাজত কর্মীদের বিরুদ্ধে

নারায়ণগঞ্জে পুলিশের ৪ হাজার গুলি, আহত ২৪ গুলিবিদ্ধ ৪

Comments

The Daily Star  | English

14 killed as truck ploughs thru multiple vehicles in Jhalakathi

It is suspected that the truck driver lost control over his vehicle due to a brake failure

1h ago