কারওয়ান বাজারে সড়ক আটকে সৌদিপ্রবাসীদের বিক্ষোভ

ফ্লাইট বাতিলের প্রতিবাদে রাজধানীর কারওয়ার বাজারে সড়ক আটকে বিক্ষোভ করছেন সৌদি আরবগামী প্রবাসীরা।
কারওয়ার বাজার মোড়ে সড়ক আটকে সৌদি প্রবাসীদের বিক্ষোভ। ছবি: স্টার

ফ্লাইট বাতিলের প্রতিবাদে রাজধানীর কারওয়ার বাজারে সড়ক আটকে বিক্ষোভ করছেন সৌদি আরবগামী প্রবাসীরা।

আজ শনিবার সকাল ৯টা থেকে তারা এই বিক্ষোভ করছেন।

ঘটনাস্থল থেকে বিক্ষোভকারীদের বরাত দিয়ে দ্য ডেইলি স্টারের সংবাদদাতা জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে গন্তব্যে যাওয়ার উদ্দেশে আজ ঢাকায় এসেছেন এসব প্রবাসীরা। কিন্তু, এসে ফ্লাইট বাতিলের বিষয়টি জানতে পারেন। এরপর থেকে এখন পর্যন্ত সরকারর বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ তারা আর কোনো সুনির্দিষ্ট নির্দেশনা পাননি বলে জানান। সে কারণেই দারা বিক্ষোভ করছেন।

বগুড়া থেকে ঢাকায় এসেছেন সৌদিপ্রবাসী দেলোয়ার হোসেন। তিনিও ওই বিক্ষোভে অংশ নিয়েছেন। তিনি ডেইলি স্টারকে বলেন, ‘গত ১৪ এপ্রিল আমার ফ্লাইট ছিল। সেটি বাতিল হয়েছে। পরে সরকার বিশেষ ফ্লাইটে পাঠানোর কথা বলে। বিষয়টি জেনে এই লকডাউনে অনেক ভোগান্তিতে পড়ে ঢাকায় আসি। এসে শুনি ফ্লাইট বাতিল করা হয়েছে। কিন্তু, এরপর আর কোনো নির্দেশনা নেই। এখন আমরা কী করব? সেজন্যেই সড়কে বিক্ষোভ করছি।’

পিরোজপুর থেকে আসা মামুন ডেইলি স্টারকে বলেন, ‘গ্রাম থেকে রিকশা, ভ্যান, অটোরিকশাসহ বিভিন্নভাবে ভেঙে ভেঙে ঢাকায় এসেছি। কিন্তু, এখন আসার পর এই অবস্থা। কর্তৃপক্ষ কিছুই বলছে না। কিছুদিনের মধ্যেই আমার ভিসার মেয়ার শেষ হয়ে যাবে। আমি কাজে যেতে না পারলে আমার পরিবারসহ পথে বসতে হবে। এক ধরনের অসহায় অবস্থায় রয়েছি।’

বিক্ষোভকারীরা বলেন, লকডাউনে সবই সচল থাকা সত্ত্বেও ফ্লাইট কেন বন্ধ থাকবে? সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বর্তমান সমস্যার সমাধানে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

বাংলাদেশে থেকে মোট সাতটি আন্তর্জাতিক ফ্লাইট আজ শনিবার বাতিল করা হয়েছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরবগামী পাঁচটি ফ্লাইট ও ফ্লাই দুবাইয়ের দুবাইগামী দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে ডেইলি স্টারকে জানিয়েছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান।

সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে অবতরণ অনুমতি না পাওয়ায় বিমান ও যাত্রী স্বল্পতার কারণে ফ্লাই দুবাই ফ্লাইট বাতিল করেছে বলে তিনি জানান।

Comments