বনানী কবরস্থানে চিরনিদ্রায় নায়ক ওয়াসিম

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সোনালী দিনের নায়ক ওয়াসিম। আজ রোববার বিকেল তিনটার দিকে তাকে সমাহিত করা হয়।
নায়ক ওয়াসিম। ছবি: সংগৃহীত

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সোনালী দিনের নায়ক ওয়াসিম। আজ রোববার বিকেল তিনটার দিকে তাকে সমাহিত করা হয়।

এর আগে, রাজধানীর গুলশানের আজাদ মসজিদে যোহর নামাজের পর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা ও দাফনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে উপস্থিত ছিলেন মিশা সওদাগর ও জায়েদ খান।

গতকাল শনিবার রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান এই নায়ক।

মোহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম নায়ক হিসেবে রূপালী পর্দায় আসেন নায়ক ওয়াসিম। সিনেমাটি ব্যবসাসফল হলে সুপারস্টার হয়ে উঠেন তিনি। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। অভিনয় জীবনে ১৫২টির মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

তিনি অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানার সঙ্গে বেশি সংখ্যক সিনেমায় অভিনয় করেছেন। দি রেইন সিনেমায় নায়িকা ছিলেন অলিভিয়া। এরপর বাহাদুর, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন সিনেমায় অলিভিয়ার সঙ্গে অভিনয় করেন। রাজ দুলালী ছবিতে শাবানার সঙ্গে অভিনয় দর্শকদের মুগ্ধ করেছিলে। অঞ্জু ঘোষের সঙ্গে অভিনয় করেছেন- সওদাগর, নরম গরম, আবেহায়াত, চন্দনদ্বীপের রাজকন্যা, পদ্মাবতী, রসের বাইদানীসহ বেশকিছু সিনেমায়।

আরও পড়ুন:

Comments

The Daily Star  | English

Dozens killed, wounded as Israeli forces thrust deeper in Gaza

Israeli troops and tanks pushed on Saturday into parts of a congested northern Gaza Strip district that they had previously skirted in the more than seven-month-old war, killing and wounding dozens of Palestinians, medics and residents said..Israel's forces also took over some ground in Ra

32m ago