শীর্ষ খবর

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রুহুল আমিনের জামিন

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনের জামিন মঞ্জুর করেছেন আদালত।
রুহুল আমিন। ছবি: সংগৃহীত

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার দুপুরে মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম এ জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে দুই বার আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন।

বিষয়টি নিশ্চিত করে রুহুল আমিনের আইনজীবী আক্তার জাহান রুকু দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম ১০ হাজার টাকার বন্ডে আইনজীবীর জিম্মায় রুহুল আমিনের জামিন মঞ্জুর করেন।’

গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে খুলনা মহানগরীর গোয়ালখালির কার্টুনিস্ট কিশোরের বাড়ি থেকে রুহুল আমিনকে তুলে নিয়ে যাওয়া হয়। এসময়ে একই বাড়ি থেকে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য নিয়াজ মুর্শিদ দোলনকেও তুলে নিয়ে যায় পুলিশ।

পরের দিন ২৭ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে নিয়াজ মুর্শিদ দোলনকে ছেড়ে দেওয়া হলেও রুহুল আমিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মো. নাহিদ হাসান।

মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি তথা সরকারের সুনাম ক্ষুণ্ন করাসহ বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার এবং জনগণের মধ্যে শত্রুতা, অস্থিরতা, বিশৃঙ্খলা ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগ আনা হয়।

আরও পড়ুন:

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখা রুহুল আমিন

রাতে তুলে নেওয়া এক বাম নেতাকে সকালে গ্রেপ্তার দেখালো পুলিশ

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রুহুল আমিনের জামিন নামঞ্জুর

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রুহুল আমিনের জামিন আবেদন আবারও নামঞ্জুর

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

27m ago