প্রিমিয়ার লিগ শুরুর সম্ভাবনা ক্ষীণ: পাপন

বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে কোনোভাবেই খেলা উচিত হবে না বলেও উল্লেখ করেন বোর্ড প্রধান।
Nazmul Hasan Papon
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

জাতীয় দল ও এর আশেপাশে থাকাদের বাদ দিলে দেশের বাকি ক্রিকেটারদের আয়ের বড় উৎস হলো ঢাকা প্রিমিয়ার লিগ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এই ঘরোয়া আসরটি গত বছর থেকে স্থগিত থাকায় আর্থিক সমস্যায় পড়েছেন অনেকে। দুর্ভাবনায় দিন কাটানো এসব খেলোয়াড়ের হতাশা নিঃসন্দেহে আরও বাড়াবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্য।

শনিবার ঢাকার একটি হাসপাতালে টিকা নিতে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন নাজমুল। তিনি জানান, দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতির কারণে ঢাকা লিগ চালুর সম্ভাবনা ক্ষীণ। বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে কোনোভাবেই খেলা উচিত হবে না বলেও উল্লেখ করেন বোর্ড প্রধান। তাতে ধারণা পাওয়া গেছে, নির্ধারিত সূচি অনুসারে আগামী ৬ মে থেকে মাঠে গড়াচ্ছে না লিগ।

‘এই পরিস্থিতিতে প্রিমিয়ার লিগ শুরু করাটা কঠিন। এরকম পরিস্থিতি থাকলে, অন্তত আমি মনে করি, কোনোভাবেই খেলা উচিত হবে না। যতক্ষণ পর্যন্ত না আমরা বায়ো-বাবল নিশ্চিত করতে পারব, ততক্ষণ পর্যন্ত খেলাধুলার প্রশ্নই আসে না। সেটা একটা দল হোক বা ১০টা হোক। বিসিবি চেষ্টা করে যাচ্ছে।’

‘ওরা যদি আমাকে আশ্বস্ত করতে পারে যে, না বায়ো-বাবল পরিবেশ তৈরি করে খেলাটা চালাতে পারবে, তাহলেই শুধু আমরা খেলব। তবে আমার কাছে মনে হচ্ছে, সম্ভাবনা খুবই ক্ষীণ এখনও।’

উল্লেখ্য, গত বছর মার্চে স্থগিত হয়ে যাওয়া ঢাকা লিগ আগামী ৬ মে থেকে চালুর কথা রয়েছে। গত মাসে জরুরি সভা শেষে এমনটাই জানায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। সময় স্বল্পতা ও পরিস্থিতির কারণে, ওয়ানডের বদলে টি-টোয়েন্টি সংস্করণে খেলা আয়োজনের সিদ্ধান্তও নেওয়া হয়।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

2h ago