কারাগার থেকে ছাড়া পেলেন ইরফান সেলিম

সরকার দলীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের বরাখাস্তকৃত কাউন্সিলর ইরফান সেলিম ছয় মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন।
ইরফান সেলিম। ছবি: সংগৃহীত

সরকার দলীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের বরাখাস্তকৃত কাউন্সিলর ইরফান সেলিম ছয় মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

হাজী মোহাম্মদ সেলিমের ব্যক্তিগত সচিব মহিউদ্দিন মাহমুদ ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে ইরফান সেলিম কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন।

কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ দ্য ডেইলি স্টারকে বলেন, আদালতের আদেশে আনুষ্ঠানিকতা শেষে ইরফান সেলিমকে মুক্তি দেওয়া হয়েছে।

গত বছরের অক্টোবরে নৌবাহিনীর এক কর্মকর্তাকে হামলার অভিযোগে দায়ের করা মামলায় হাইকোর্টের দেওয়া জামিন গত ২৫ এপ্রিল সুপ্রিম কোর্ট বহাল রাখার পর তিনি মুক্তি পেলেন।

ইরফানের আইনজীবী সৈয়দ সায়েদ আহমেদ রাজা রায়ের পর বলেন, শীর্ষ আদালতের আদেশের পর ইরফান সেলিমের মুক্তি নিয়ে কোনো আইনি বাধা ছিল না।

গত ১৮ মার্চ ইরফানের জামিন আবেদনের পর হাইকোর্ট তাকে এই মামলায় স্থায়ী জামিন দেন।

গত বছরের ২৫ অক্টোবর রাজধানীর ধানমন্ডি এলাকায় বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানের ওপর হামলার অভিযোগে ইরফান সেলিমের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার করা হয়।

এই মামলায় জামিনের আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনে দায়ের করা দুটি মামলা থেকে তাকে অব্যহতি দেওয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়ে জানিয়েছিলেন, তারা এমন কোনো প্রমাণ পাননি যা তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করে। গত বছর গ্রেপ্তারের একদিন পর ২৬ অক্টোবর ইরফানের চকবাজারের বাড়িতে অভিযানের পর র‌্যাব এই মামলা দায়ের করে। চকবাজার পুলিশ মামলার তদন্ত শেষে ৫ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়।

র‌্যাবের অভিযানের সময় ইরফান সেলিমকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের ভ্রাম্যমাণ আদালত অবৈধ মদ উদ্ধারের ঘটনায় ছয় মাসের কারাদণ্ড এবং অবৈধ ওয়াকি-টকি রাখার দায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করে। 

এই মামলায় তিনি গত ৪ জানুয়ারি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেয়েছেন।

আরও পড়ুন:

মাদক মামলা থেকেও অব্যাহতি পেলেন ইরফান সেলিম

অস্ত্র মামলা থেকে ইরফান সেলিমকে অব্যাহতি

ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা

কাউন্সিলর পদ থেকে ইরফান সেলিমকে বরখাস্ত

সেলিমপুত্রের রং নম্বরে ডায়াল

ভ্রাম্যমাণ আদালতে ইরফান সেলিমের ১ বছরের কারাদণ্ড

ইরফান সেলিমের গাড়ি চালক ১ দিনের রিমান্ডে

হাজী সেলিমের ছেলে র‌্যাব হেফাজতে

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

23m ago