মোস্তাফিজদের হারিয়ে জয়ে ফিরল মুম্বাই

রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৭২ রানের লক্ষ্য মুম্বাই পেরিয়ে যায় ৯ বল হাতে রেখে।
de kock fizz
ছবি: আইপিএল ওয়েবসাইট

টপ অর্ডারের ঝড়ো ব্যাটিংয়ের পরও প্রত্যাশিত রান স্কোরবোর্ডে জমা করতে ব্যর্থ হলো রাজস্থান রয়্যালস। বোলিংয়েও তাদের মোস্তাফিজুর রহমান-জয়দেব উনাদকাটরা তেমন সুবিধা করতে পারলেন না। কুইন্টন ডি ককের অপরাজিত হাফসেঞ্চুরিতে জয়ে ফিরল মুম্বাই ইন্ডিয়ান্স।

দিল্লিতে বৃহস্পতিবার ৭ উইকেটের অনায়াস জয় পেয়েছে মুম্বাই। রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৭২ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৯ বল হাতে রেখে। ডি কক ৫০ বলে ৭০ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা।

রাজস্থানের বাংলাদেশি পেসার মোস্তাফিজ ছিলেন ছন্দহীন। আগের ম্যাচে দারুণ বোলিং করলেও এদিন প্রচুর রান দেন তিনি। ক্রুনাল পান্ডিয়াকে অবশ্য বোল্ড করে বিদায় করতে সক্ষম হন। এই বাঁহাতি পেসারের বোলিং ফিগার ৩.৩-০-৩৭-১।

জবাব দিতে নেমে দলীয় ৪৯ রানে অধ্নায়ক রোহিত শর্মাকে হারায় মুম্বাই। তার মতো থিতু হয়ে আউট হন সুরিয়াকুমার যাদবও। দুজনকেই নিজের ঝুলিতে ঢোকান ক্রিস মরিস।

এক প্রান্ত আগলে থাকা ডি কক তৃতীয় উইকেটে সঙ্গী হিসেবে পান ক্রুনালকে। তারা গড়েন ৪৬ বলে ৬৩ রানের জুটি। এই জুটিই মুম্বাইয়ের জয়ের পথ গড়ে দেয়। ক্রুনালের বিদায়ের পর কাইরন পোলার্ডকে নিয়ে বাকিটা সারেন ডি কক।

ক্রুনাল ২৬ বলে ৩৯ রান করেন ২ চার ও ২ ছক্কায়। পোলার্ড অপরাজিত থাকেন ৮ বলে ১৬ রানে। তার ক্যামিও ইনিংসে ছিল ২ চার ও ১ ছয়। মরিস ২ উইকেট পান ৩৩ রান দিয়ে।

এর আগে ৬৬ রানের উদ্বোধনী জুটিতে রাজস্থানের শুরুটা হয় দারুণ। দুই ওপেনার জস বাটলার ও যশস্বী জাইসওয়াল ছিলেন মারমুখী ভূমিকায়। দুজনকেই সাজঘরে পাঠান মুম্বাইয়ের লেগ স্পিনার রাহুল চাহার।

তৃতীয় উইকেটে আরেকটি পঞ্চাশোর্ধ্ব জুটি এলেও রানের গতি কমে যায়। অধিনায়ক সাঞ্জু স্যামসন তেড়েফুঁড়ে খেললেও শিভাম দুবে করেন হতাশ। তাই ইনিংসের মাঝপথে দুইশ ছোঁয়ার আভাস দিলেও অনেক দূরে থামে রাজস্থান।

বাটলার ৩২ বলে ৪১ রান করেন সমান ৩টি করে চার-ছক্কায়। জাইসওয়াল ২টি করে চার ও ছয়ে ৩২ করেন ২০ বলে। স্যামসনের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪২ রান। তার ইনিংসে চার ছিল ৫টি। দুবে ৩৫ রান করতে খেলেন ৩১ বল।

চাহার ৩৩ রানে ২ উইকেট নিয়ে এদিন মুম্বাইয়ের সবচেয়ে সফল বোলার। আলাদা করে নজর কাড়েন ভারতীয় তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। তার বোলিং ফিগার ছিল ৪-০-১৫-১। ট্রেন্ট বোল্টও পান উইকেটের দেখা। 

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস: ২০ ওভারে ১৭১/৪ (বাটলার ৪১, জাইসওয়াল ৩২, স্যামসন ৪২, দুবে ৩৫, মিলার ৭*, পরাগ ৮*; বোল্ট ১/৩৭, বুমরাহ ১/১৫, জয়ন্ত ০/৩৭, কোল্টার-নাইল ০/৩৫, চাহার ২/৩৩, ক্রুনাল ০/১২)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৮.৩ ওভারে ১৭২/৩ (রোহিত ১৪, ডি কক ৭০*, সুরিয়াকুমার ১৬, ক্রুনাল ৩৯, পোলার্ড ১৬*; সাকারিয়া ০/১৮, উনাদকাট ০/৩৩, মোস্তাফিজ ১/৩৭, মরিস ২/৩৩, তেওয়াতিয়া ০/৩০, দুবে ০/৬)

ফল: মুম্বাই ৭ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English
reason behind AL MP Anwarul Azim's murder

MP Azim murder: Detectives to seek 10-day remand for 3 suspects

Amanullah, two other persons will be produced before court later in the day

11m ago