বাংলাদেশসহ ৪ দেশের ওপর সিঙ্গাপুরের ভ্রমণ নিষেধাজ্ঞা

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশসহ চার দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে সিঙ্গাপুর।
Singapur.jpg
সিঙ্গাপুরের শিক্ষামন্ত্রী লরেন্স ওং। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশসহ চার দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে সিঙ্গাপুর।

দ্য স্ট্রেইট টাইমস জানায়, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাগরিকসহ যারা এই দেশগুলোতে গত দুই সপ্তাহের মধ্যে অবস্থান করেছেন, তাদেরকে সিঙ্গাপুরে প্রবেশ বা দেশটির ভেতর দিয়ে যাতায়াতের অনুমতি দেওয়া হবে না।

শুক্রবার সিঙ্গাপুরের শিক্ষামন্ত্রী লরেন্স ওং এক ঘোষণায় জানান, শনিবার স্থানীয় সময় ১১টা ৫৯ মিনিট থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। যারা ইতোমধ্যে সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে দেশটিতে প্রবেশের আগাম অনুমোদন পেয়েছেন, তাদের ক্ষেত্রেও এই নিয়ম কার্যকর হবে।

ওই ভার্চুয়াল প্রেস কনফারেন্সে সিঙ্গাপুরের করোনাভাইরাস বিষয়ক মাল্টি-মন্ত্রণালয় টাস্কফোর্সের সহ-সভাপতি ওয়াং আরও জানান,  সিঙ্গাপুরের নাগরিকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সম্প্রতি বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওয়াং বলেন, ‘আমরা সর্বশেষ কিছু সীমান্ত ব্যবস্থা ঘোষণা করেছিলাম, দুর্ভাগ্যক্রমে পরিস্থিতির অবনতি হয়েছে। আমরা জানতে পেরেছি সংক্রমণটি ভারত ছাড়িয়ে আশেপাশের দেশগুলোতে ছড়িয়ে পড়েছে।’

এর আগে, ভারতের ওপর একইরকমের ভ্রমণ নিষেধাজ্ঞা ঘোষণা করে সিঙ্গাপুর। বলা হয়েছিল, ভারতের নাগরিকসহ গত দুই সপ্তাহের মধ্যে যারা ভারতে অবস্থান করেছেন, তাদেরকে সিঙ্গাপুরে প্রবেশ বা দেশটির ভেতর দিয়ে যাতায়াতের অনুমতি দেওয়া হবে না।

Comments

The Daily Star  | English

One KNF member killed, arms recovered in army raid in Ruma: ISPR

3 women, accompanied by 4 children, sent to jail over suspected ties with group

22m ago