মমতাকে অভিনন্দন জানালেন মোদি

টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গে সরকার গড়ার পথে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস।

টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গে সরকার গড়ার পথে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে প্রতিদ্বন্দ্বী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন।

টুইটে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের বিজয়ে মমতা দিদিকে অভিনন্দন জানাই। জনগণের আকাঙ্ক্ষা পূরণে ও কোভিড-১৯ মহামারি কাটিয়ে উঠতে কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গ সরকারকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করবে।’

এদিকে, ইতোমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছ থেকে বিনামূল্যে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার দাবি জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা।

আজ সন্ধ্যায় ফেসবুক লাইভে এক ব্রিফিংয়ে তিনি বলেন, ‘আজ থেকে আমাদের কাজ শুরু হয়ে গেল। এ কাজ চলবে। আমরা বিনামূল্যে সবাইকে ভ্যাকসিন দেব। কেন্দ্রীয় সরকারকে বলব গোটা ভারতবর্ষের ১৪০ কোটি লোককে বিনামূল্যে ভ্যাকসিন দিতে। তা না করলে গান্ধী মূর্তির নিচে আমি আন্দোলন করব।’

চিরবৈরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মধ্যে বিধানসভা নির্বাচনী প্রচারণায় সময় তুমুল বাগযুদ্ধ চলেছে। মোদিসহ বিজেপির জাতীয় স্তরের শীর্ষ নেতাদের ‘বহিরাগত’ বলে আক্রমণ করেছেন মমতা বন্দোপাধ্যায়। বিজেপিকে ‘সাম্প্রদায়িক দল’ হিসেবে উল্লেখ করে পশ্চিমবঙ্গে তাদের ঠাঁই হবে না বলে হুঁশিয়ারিও দেওয়া হয়। মোদির বাংলাদেশ সফর ও করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের ব্যর্থতা নিয়েও সমালোচনা করেন তিনি।

অন্যদিকে, ‘দিদি ও দিদি’ বলে ডেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের দুর্নীতি নিয়ে ব্যাপক সমালোচনা করেছিলেন নরেন্দ্র মোদি।

 

 

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

7h ago