ইতিহাস সৃষ্টি করেও নন্দীগ্রামে মমতা পরাজিত

সব জল্পনা-কল্পনার অবসান। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূল বিপুলভাবে বিজয়ী হলেও নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে হেরে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
Mamata-1.jpg
তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

সব জল্পনা-কল্পনার অবসান। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূল বিপুলভাবে বিজয়ী হলেও নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে হেরে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে জানানো হয়েছে, হার নিশ্চিতের পর মমতা বলেছেন, ‘আমি নন্দীগ্রামের রায় মেনে নিয়েছি। এটা বড় কোনো বিষয় নয়। বিচলিত হবেন না।’

তবে নির্বাচনে ‘অনিয়মের’ কথা উল্লেখ করে তিনি আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

নির্বাচন কমিশন জানায়, নন্দীগ্রাম আসনে এক লাখ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। আর মমতা পেয়েছেন এক লাখ ৭ হাজার ৯৩৭ ভোট। এক হাজার ৭৩৬ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন শুভেন্দু অধিকারী।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, মমতা হেরে যাওয়ার পর তৃণমূলের পক্ষ থেকে নন্দীগ্রামের ফলাফল পুনরায় গণনার জন্য প্রধান নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করা হয়েছিল। নির্বাচন কমিশন এই দাবি বিবেচনায় নেয়নি।

শুভেন্দু অধিকারী তার ভ্যারিফায়েড আইডি থেকে এক টুইটবার্তায় তাকে নন্দীগ্রামের প্রতিনিধি এবং এমএলএ হিসেবে নির্বাচিত করায় নন্দীগ্রামের মানুষের ভালোবাসা, বিশ্বাস, আশীর্বাদ এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

তিনি টুইটবার্তায় লিখেন, ‘তাদের সেবা করা এবং তাদের কল্যাণে কাজ করার আমার যে প্রতিশ্রুতি, তা কখনো শেষ হবে না। আমি সত্যি অনেক কৃতজ্ঞ।’

আরও পড়ুন:

মমতা না শুভেন্দু, নন্দীগ্রামের জয় নিয়ে বিভ্রান্তি

মমতাকে অভিনন্দন মেহবুবা মুফতি, অরবিন্দ কেজরিওয়াল ও ওমর আব্দুল্লাহর

সব চোখ নন্দীগ্রামে

পশ্চিমবঙ্গ: তৃণমূল-বিজেপি লড়াই সমানে সমান

পশ্চিমবঙ্গ: হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

পশ্চিমবঙ্গ: প্রথম রাউন্ডের গণনায় তৃণমূল এগিয়ে

পশ্চিমবঙ্গে আবারও মমতা

পশ্চিমবঙ্গ: ভোটের প্রবণতা তৃণমুলের পক্ষে

পশ্চিমবঙ্গ: প্রথম রাউন্ডের গণনায় তৃণমূল এগিয়ে

পশ্চিমবঙ্গ: হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

Comments

The Daily Star  | English

MV Abdullah berths at UAE port

The hostage Bangladeshi ship MV Abdullah that was released by the Somali pirates on April 14 berthed at a jetty of the UAE port of Al Hamriyah, at 10:00pm (Bangladesh time) today

48m ago