ঘাসফুল ফোটালেন যে তারকারা

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে একঝাঁক তারকা যোগ দিয়েছিলেন মমতার তৃণমূল কংগ্রেসে। তৃণমূলে যোগ দিয়েই তারা পেয়ে যান নির্বাচনে লড়াইয়ের টিকিট। প্রার্থী হওয়ার হওয়ার পরদিন থেকেই রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, লাভলী মৈত্র, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অদিতি মুন্সীরা নির্বাচনের মাঠে প্রচারণায় নেমে পড়েন। তাদের বেশিরভাগই মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থা রেখেছেন।
সোহম চক্রবর্তী, অদিতি মুন্সী, কাঞ্চম মল্লিক, জুন মালিয়া ও রাজ চক্রবর্তী। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে একঝাঁক তারকা যোগ দিয়েছিলেন মমতার তৃণমূল কংগ্রেসে। তৃণমূলে যোগ দিয়েই তারা পেয়ে যান নির্বাচনে লড়াইয়ের টিকিট। প্রার্থী হওয়ার পরদিন থেকেই রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, লাভলী মৈত্র, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অদিতি মুন্সীরা নির্বাচনের মাঠে প্রচারণায় নেমে পড়েন। তাদের বেশিরভাগই মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থা রেখেছেন।

সোহম চক্রবর্তী

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন সোহম চক্রবর্তী। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী পুলককান্তি গুড়িয়া। অন্যদিকে, সংযুক্ত মোর্চা বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) পক্ষে এই কেন্দ্রে লড়েছেন সিপিএমের আশিস গুছাইত। তবে, গত নির্বাচনে হারলেও এবারও দিদি ভরসা রেখেছিলেন তৃণমূলের যুব মোর্চার সহ-সভাপতি সোহমের ওপর। সেই ভরসা বিফলে যায়নি। চণ্ডীপুর বিধানসভা কেন্দ্রে জিতেছেন সোহম। ৬০ হাজার ৩২২ ভোট পেয়ে জিতেছেন তিনি।

রাজ চক্রবর্তী

ব্যারাকপুর বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন রাজ চক্রবর্তী। টালিউডের একের পর ব্লকবাস্টার সিনেমা উপহার দেওয়া রাজ নির্বাচনের মাঠও মাতালেন। তিনি জয়ী হয়েছেন ২৩ হাজার ৫৫০ ভোটে।

কাঞ্চন মল্লিক

উত্তরপাড়া বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন টলিউডের আরেক জনপ্রিয় মুখ কাঞ্চন মল্লিক। কাঞ্চনের প্রতিপক্ষ ছিলেন বিজেপির প্রবীর ঘোষাল। মমতার মান রেখেছেন কাঞ্চন। তিনি জিতেছেন ১৬ হাজার ৫৫৩ ভোটে।

জুন মালিয়া

মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তৃণমূলের তারকা প্রার্থী জুন মালিয়া। পর্দার জনপ্রিয় এই অভিনেত্রী নির্বাচনে ভোটারদের মন জয় করে নির্বাচিত হয়েছেন। তিনি বিজেপির সমিত কুমার দাসকে হারিয়ে প্রথমবারের মতো বিধানসভায় পা রাখতে যাচ্ছেন। জুন মোট ভোট পেয়েছেন ৮৮ হাজার ৪১৫টি।

চিরঞ্জিত চক্রবর্তী

টলিউডের পরিচিত মুখ চিরঞ্জিত চক্রবর্তী। বারাসাত থেকে তৃতীয়বারের মতো তৃণমূলের হয়ে জিতেছেন চিরঞ্জিত। ২৩ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে তিনি হারিয়েছেন বিজেপি প্রার্থীকে। তিনি মোট ভোট পেয়েছেন এক লাখ তিন হাজার ৭৯২টি।

অদিতি মুন্সী

সদ্য রাজনীতির মাঠে নাম লিখিয়েছেন সারেগামাপা তারকা অদিতি মুন্সী। রাজনীতিতে যোগ দিয়েই পেয়ে যান তৃণমূলের টিকিট। রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্র থেকে তাকে প্রার্থী করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, রাজনীতিতে নতুন হলেও তিনি জয় পেয়েছেন। জিতেছেন মোট ৫৬ হাজার ৩২৪ ভোটে।

লাভলী মৈত্র

স্টার জলসায় ‘জল নূপুর’ সিরিয়ালে অভিনয় করে জনপ্রিয়তা পান লাভলী মৈত্র। এবারের নির্বাচনে তিনি তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে চমক দেখিয়েছেন। সোনারপুর দক্ষিণে বিজেপি প্রার্থী অঞ্জনা বসুকে হারিয়ে জিতেছেন তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্র। ভোট পেয়েছেন ৬১ হাজার ৬৭১টি।

তবে, তৃণমূলের হেভিওয়েট তিন তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ এবং কৌশানী।

আরও পড়ুন:

মমতা না শুভেন্দু, নন্দীগ্রামের জয় নিয়ে বিভ্রান্তি

মমতাকে অভিনন্দন মেহবুবা মুফতি, অরবিন্দ কেজরিওয়াল ও ওমর আব্দুল্লাহর

সব চোখ নন্দীগ্রামে

পশ্চিমবঙ্গ: তৃণমূল-বিজেপি লড়াই সমানে সমান

পশ্চিমবঙ্গ: হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

পশ্চিমবঙ্গ: প্রথম রাউন্ডের গণনায় তৃণমূল এগিয়ে

পশ্চিমবঙ্গে আবারও মমতা

পশ্চিমবঙ্গ: ভোটের প্রবণতা তৃণমুলের পক্ষে

পশ্চিমবঙ্গ: প্রথম রাউন্ডের গণনায় তৃণমূল এগিয়ে

পশ্চিমবঙ্গ: হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

Comments

The Daily Star  | English
IMF lowers Bangladesh’s economic growth

IMF calls for smaller budget amid low revenue receipts

The IMF mission suggested that the upcoming budget, which will be unveiled in the first week of June, should be smaller than the projection, citing a low revenue collection, according to a number of finance ministry officials who attended the meeting.

1h ago