প্রাতিষ্ঠানিক নয়, হোম কোয়ারেন্টিনে থাকবেন তামিম-মুশফিকরা

সম্প্রতি দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় সরকার কঠোর অবস্থান নেওয়ায় তৈরি হয়েছিল অনিশ্চয়তা।
Tamim Iqbal
যাওয়ার আগে বিমানবন্দরে তামিম ইকবাল। ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কা থেকে ফেরা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নাকি হোম কোয়ারেন্টিন? সম্প্রতি দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় সরকার কঠোর অবস্থান নেওয়ায় এ নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা।

খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ে থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য। তাদের চেষ্টায় কাজ হয়েছে। তাই তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের ফের হোটেলে বন্দি থাকতে হবে না।

মঙ্গলবার বিকাল চারটার দিকে চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে বাংলাদেশ দল। এরপর দলের সকল সদস্য নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে যাবেন বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, ‘বাংলাদেশ দলের সদস্যরা হোম কোয়ারেন্টিনে থাকবেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলোচনায় এই সিদ্ধান্ত এসেছে।’

গত মাসে নিউজিল্যান্ড সফর শেষে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি ক্রিকেটারদের। তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। কিন্তু এবার দেশের করোনাভাইরাস পরিস্থিতি ভিন্ন হওয়ায় তাদের তিন দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সম্ভাবনা জেগেছিল।

বিসিবি প্রস্তুতিও নিয়ে রেখেছিল। বিমানবন্দর থেকে দলের সবাইকে সরাসরি নির্ধারিত হোটেলে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। তবে সরকার ও বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হওয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের আর প্রয়োজন পড়ছে না।

চলতি মাসের শেষদিকে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে প্রাথমিক দল। ক্রিকেটারদের মধ্যে যারা দেশে ছিলেন, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গত রবিবার থেকে তারা শুরু করেছেন অনুশীলন।

শ্রীলঙ্কা সফরে অংশ নেওয়া খেলোয়াড়রা দেশে ফিরে কোয়ারেন্টিন শেষ করে যোগ দেবেন অনুশীলনে। ঈদের ছুটি শেষে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবেন প্রাথমিক দলের সদস্যরা। এরপর ঘোষণা করা হবে চূড়ান্ত দল।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

5h ago