ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, কক্সবাজারে যুবক গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার অভিযোগে কক্সবাজারে এক যুবককে গ্রেপ্তার করেছে চকরিয়া থানা পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার অভিযোগে কক্সবাজারে এক যুবককে গ্রেপ্তার করেছে চকরিয়া থানা পুলিশ।

গতকাল সোমবার রাতে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পশ্চিম গর্জনতলীর বাড়ি থেকে পুলিশ মো. নূর আলম (২১) কে আটক করে।

পরে রাতেই চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা সৃজন দে বাদি হয়ে থানায় ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বলে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যুবায়ের।

তিনি বলেন, ‘ওই যুবকের বানানো টিকটক ভিডিওসহ বিভিন্ন ফেসবুক পোস্ট রাষ্ট্রের নিরাপত্তার জন্য চরম হুমকিস্বরূপ। বিষয়টি পুলিশের নজরে এসেছে। এরপর লিখিত এজাহার পেয়ে প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ার পর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেওয়া হয়েছে ওই যুবকের বিরুদ্ধে। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আজ মঙ্গলবার চকরিয়া উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে তোলা হয়। আদালতের বিচারক রাজীব কুমার দেব তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২২ এপ্রিল নূর আলম ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে এক ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এছাড়াও গত ৭ ফেব্রুয়ারি থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মিথ্যা, বানোয়াট ও ধর্মীয় উস্কানিমূলক ভিডিও আপলোড করেন।

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

59m ago