পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: বরিশাল বিভাগের ৯ জনের মরদেহ পরিবারে হস্তান্তর

বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে স্পিডবোট দুর্ঘটনায় নিহত বরিশাল বিভাগের ৯ জনের মরদেহ আজ মঙ্গলবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ঘাটে গত ৩ মে স্পিডবোট উল্টে ২৬ জন নিহত হন । ছবি: সংগৃহীত

বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে স্পিডবোট দুর্ঘটনায় নিহত বরিশাল বিভাগের ৯ জনের মরদেহ আজ মঙ্গলবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

তাদের মধ্যে ছয় জনের বাড়ি বরিশাল জেলায়, একজন ঝালকাঠির ও দুই জন পিরোজপুরের।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম দ্য ডেইলি স্টারকে জানান, শিবচরের দুর্ঘটনায় মেহেন্দিগঞ্জের চার জন নিহত হয়েছেন। তাদের মরদেহ মঙ্গলবার ভোরে বাড়িতে পৌঁছায়। সকাল ১০টায় তাদের জানাজা সম্পন্ন হয়েছে।

তিনি জানান, মেহেন্দিগঞ্জ পৌরসভার খরকী এলাকার বাসিন্দা ও পাতারহাট বন্দরের মুদি ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫) ঈদ উপলক্ষ্যে ঢাকায় মালামাল আনতে গিয়েছিলেন। মালামাল জাহাজে তুলে দিয়ে নিজে স্পিডবোটে ফেরার সময় দুর্ঘটনায় পড়েন।

এ দুর্ঘটনায় নিহত হওয়া মেহেন্দিগঞ্জের অপর তিন জন হলেন--মেহেন্দিগঞ্জের উলানিয়া ইউনিয়নের পূর্বষাট্টি গ্রামের বাসিন্দা ও উলানিয়া বাজারের আহাদ ফ্যাশনের স্বত্বাধিকারী দুই ভাই রিয়াজ হোসেন (৩৩) ও সাইফুল ইসলাম (৩৫) এবং একই ইউনিয়নের আশা গ্রামের বাসিন্দা ও উলানিয়া বাজারের কাপড় ব্যবসায়ী সাইদুল হোসেন (২৭)।

দুর্ঘটনায় বরিশাল জেলার নিহত অপর দুই জন হলেন--বরিশালের বন্দর থানার তেদুরিয়া এলাকার আনোয়ার চৌকিদার (৫০) ও বানারীপাড়া উপজেলার আলাউদ্দিন ব্যাপারী (৪৫)।

স্পিডবোট দুর্ঘটনায় নিহত পিরোজপুর সদর উপজেলার চরখানা এলাকার বাপ্পী (২৮) ও ভান্ডারিয়া উপজেলার পসারিয়াবুনিয়া এলাকার জনি অধিকারীর (২৬) মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুর রেঞ্জের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

দুর্ঘটনায় নিহত ঝালকাঠির নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার নাসিরউদ্দিনের (৪৫) মরদেহও পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

8h ago