বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা মালয়েশিয়ার

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও নেপালের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়া।
Ismail Sabri Yaakob.jpg
মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব। ছবি: সংগৃহীত

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও নেপালের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়া।

দ্য স্ট্রেইট টাইমস জানায়, আজ বুধবার দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব এ ঘোষণা দেন। কিন্তু, কবে থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে তা তিনি জানাননি।

ইসমাইল সাবরি ইয়াকোব বলেন, ‘এই দেশগুলোর নাগরিকদের ওপর দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস, ব্যবসায়িক ভ্রমণ ও পর্যটনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে, কূটনৈতিক পাসপোর্টধারী ও ভিয়েনা কনভেনশন অন ডিপ্লোমেটিক রিলেশনস-১৯৬১-তে বর্ণিত কর্মকর্তাদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে না।’

এর আগে, ২৮ এপ্রিল থেকে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে ভারতের সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেয় মালয়েশিয়া। মালয়েশিয়ার ওয়ার্ক পারমিট আছে এমন জাহাজ ও ভারতীয় নাগরিকদের প্রবেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

কূটনৈতিক পাসপোর্টধারী ও অফিসিয়াল কর্মকর্তাদের ক্ষেত্রে দেশটিতে প্রবেশের পর ১৪ দিন বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকতে হবে।

Comments

The Daily Star  | English

No train operations until 'situation improves'

Bangladesh Railway (BR) will not resume operation of passenger and freight trains until the "situation improves," Railways Minister Zillur Hakim told The Daily Star today

35m ago