‘বিশেষ ব্যবস্থায়’ দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ

আজ দুপুর ১টার সময় ভারত থেকে রওয়ানা হন তারা। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিকেল ৪টায়।
Shakib Al Hasan & Mustafizur Rahman
ভাড়া করা বিমানে দেশে ফেরার পথে মোস্তাফিজের সেলফি। ছবি: ফেসবুক

আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর অনিশ্চয়তার মধ্যে বিশেষ ব্যবস্থায় বাংলাদেশে পৌঁছেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। আজ বৃহস্পতিবার বিকেল চারটায় ভাড়া করা বিমানে দেশে আসেন তারা। 

বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খানের মাধ্যমে সাকিব-মোস্তাফিজের দেশে ফেরার খবর নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, আজ দুপুর ১টার সময় ভারতের আহমেদাবাদ থেকে রওয়ানা হন সাকিব, মোস্তাফিজ ও তার স্ত্রী। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিকেল ৪টায়। 

দেশের স্বাস্থ্যবিধির প্রটোকোল অনুযায়ী বিমানবন্দর থেকেই এই দুই ক্রিকেটারকে ১৪ দিনের জন্য আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়ে যাওয়ার কথা।  হোটেল সোনারগাঁয়ে স্ত্রীকে নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন মোস্তাফিজ, সাকিব গুলশানের একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকবেন। 

চলতি বছর আইপিএলে সাকিব কলকাতা নাইট রাইডার্স এবং মোস্তাফিজ রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে গিয়েছিলেন। কিন্তু ভারতে করোনাভাইরাস পরিস্থিতি চরম অবনতি হলে মঙ্গলবারই মাঝপথে স্থগিত করে দেওয়া হয় এই টুর্নামেন্ট। 

টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় আগেভাগে দেশে ফিরতে হয়েছে এই দুজনকে। তবে তাদের দেশে ফেরার প্রক্রিয়াও সহজ ছিল না। করোনার কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগের পাশাপাশি সব সীমান্ত বন্ধ ছিল বাংলাদেশের। দেশে আসার একমাত্র উপায় ছিল ভাড়া করা বিমান। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের ব্যবস্থাপনায় সেভাবেই ফিরেছেন তারা। 

দেশে ফেরা সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন শিথিল করার আবেদন করা হয়েছিল স্বাস্থ্য অধিদপ্তরে। তবে বুধবার অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, এই আবেদন তারা নাকচ করে দিয়েছেন। কাজেই ১৪ দিনের  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হবে তাদের। 

২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। তাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হবে ২০ মে। 

 

Comments

The Daily Star  | English

Mangoes and litchis taking a hit from the heat

It’s painful for Tajul Islam to see what has happened to his beloved mango orchard in Rajshahi city’s Borobongram Namopara.

13h ago