করোনায় আক্রান্ত হয়ে ভারতে আটকা কিউই ক্রিকেটার

নিউজিল্যান্ডের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে ভাড়া করা বিমানে দেশে ফেরার কথা ছিল সেইফার্টের। তবে ফ্লাইটে চড়ে বসার আগে নিয়মিত পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ আসে।
Tim Seifert
টিম সেইফার্ট, ফাইল ছবি: টুইটার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ফিরতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে আসা কিউই ক্রিকেটার টিম সেইফার্ট। এদিকে কোভিড-১৯ পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার সুখবর পেয়েছেন চেন্নাইর ব্যাটিং কোচ অস্ট্রেলিয়ান মাইকেল হাসি।

নিউজিল্যান্ডের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে ভাড়া করা বিমানে দেশে ফেরার কথা ছিল সেইফার্টের। তবে ফ্লাইটে চড়ে বসার আগে নিয়মিত পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ আসে। আরেক দফা পরীক্ষাতেও একই ফল আসায় নিতে নিউজিল্যান্ডে আপাতত ফিরতে পারছেন না।

ডানহাতি ব্যাটসম্যান সেইফার্টকে করোনামুক্ত হওয়ার আগ পর্যন্ত ভারতের আইসোলেশনে থাকতে হবে। আহমেদাবাদে থাকা সেইফার্টকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চেন্নাই নিয়ে চিকিৎসা দেওয়া হবে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, হালকা উপসর্গ আছে সেইফার্টের। তবে আইপিএল স্থগিত হওয়ার আগে করা পরীক্ষায় নেগেটিভ এসেছিলেন তিনি।

এদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটার, কোচ ও ধারাভাষ্যকাররা দেশে ফেরার জন্য এরমধ্যে মালদ্বীপে পৌঁছেছেন। দ্বীপ দেশটিতে কোয়ারেন্টিনে থাকবেন তারা। প্রটোকল মেনে সহায়ক পরিস্থিতি হলে সেখান থেকে ফিরবেন নিজ দেশে।

করোনা আক্রান্ত হওয়ায় দেশে ফেরাদের সঙ্গে যোগ দিতে পারেননি হাসি। তবে তিনদিনের মধ্যে নেগেটিভ ফল পেলেন তিনি। আরেকটি নেগেটিভ ফল পেলে মালদ্বীপে যেতে পারবেন তিনিও।

কলকাতার নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী ও সন্দিপ ওয়ারিয়র করোনা আক্রান্ত হওয়ার পর স্থগিত হয়  ৩ মে তারিখের এক ম্যাচ। পরদিন চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা আক্রান্তের খবর মেলে। এরপরই ৪ মে ভারতের করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয় আইপিএলের এবারের আসর।

Comments