অপরাধ ও বিচার

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমি অফিসে আগুনের মামলায় সাবেক এমপি কারাগারে

হেফাজতে ইসলামের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়া ভূমি অফিসে অগ্নিসংযোগের ঘটনায় হওয়া মামলায় সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া কারাগারে পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া ভূমি অফিসে আগুনের ঘটনায় করা মামলায় সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলামের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়া ভূমি অফিসে অগ্নিসংযোগের ঘটনায় হওয়া মামলায় সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া কারাগারে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজী মো. দিদারুল আলম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা বেগম শুক্রবার বিকেলে সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া একটার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঢাকা থেকে আসা একটি দল অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে সিলেট নগরীর বনকলাপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে।

শাহীনুর পাশা চৌধুরী হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক এবং জমিয়তে উলামায়ে ইসলাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

ব্রাহ্মণবাড়িয়া সিআইডি'র পুলিশ সুপার শাহরিয়ার রহমান দ্য ডেইলি স্টারকে জানান, সদর উপজেলা ভূমি অফিসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ভূমি অফিসের অফিস সহকারী এ বি সিদ্দিক বাদি হয়ে গত ১ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এ ঘটনায় একটি মামলা করেন। মামলায় ১০০ থেকে ১২০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া সিআইডির পরিদর্শক কুতবুল আলম জানান, শাহীনুর পাশা চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করা হয়েছিল। তবে, আদালত রিমান্ড আবেদনের শুনানির জন্য কোনও তারিখ নির্ধারণ করেনি।

২০০১-০৬ এর চারদলীয় জোট সরকারের আমলের শেষ দিকে ২০০৫ সালে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদের মৃত্যু হলে জোটের প্রার্থী হিসেবে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন শাহীনুর পাশা।

সিআইডি জানায়, সম্প্রতি সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হওয়া হামলার ঘটনায় শাহীনুর পাশার মদদ ও উস্কানি ছিল।

Comments

The Daily Star  | English
Benazir Ahmed corruption scandal

An IGP’s eye-watering corruption takes the lid off patronage politics

Many of Benazir Ahmed's public statements since assuming high office aligned more with the ruling party's political stance than with the neutral stance expected of a civil servant.

5h ago