যশোরে হাসপাতাল থেকে পালানো ৭ জনের জামিন

জামিনে মুক্তি দেয়া হয়েছে যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ৭ জনকে। গত ২৩ ও ২৪ এপ্রিল হাসপাতাল থেকে পালিয়ে যায় করোনা আক্রান্ত ১০ রোগী। পরে তাদের শনাক্ত করে আবারও হাসপাতালে ভর্তি করা হয়।
স্টার অনলাইন গ্রাফিক্স

জামিনে মুক্তি দেয়া হয়েছে যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ৭ জনকে। গত ২৩ ও ২৪ এপ্রিল হাসপাতাল থেকে পালিয়ে যায় করোনা আক্রান্ত ১০ রোগী। পরে তাদের শনাক্ত করে আবারও হাসপাতালে ভর্তি করা হয়।

আজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর তাদের গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসান জামিন আবেদনের শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট আদালতের পরিদর্শক কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

কোর্ট ইনসপেক্টর কামরুজ্জামান জানান, করোনার কারণে সীমিত পরিসরে আদালতের কার্যক্রম চলছে। গ্রেপ্তারকৃতদের বিষয়ে বিকেলে শুনানি শুরু করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসান। শুনানি শেষে বিচারক আসামিদের পক্ষে তাদের আইনজীবীদের জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনের কাগজপত্র সম্পন্ন করে তাদের বাড়ি পাঠানো হয়েছে।

এপ্রিলের ১৮ থেকে ২৪ তারিখের মধ্যে ভারতফেরত সাত জন ও স্থানীয় তিন জন করোনা পজেটিভ রোগী যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হন। এরপর তারা ২৩ এপ্রিল থেকে ও ২৪ এপ্রিলের মধ্যে হাসপাতাল থেকে পালিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ এ ব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশকে জানায়।

পুলিশ জানায়, গত শনিবার যশোর কোতোয়ালি থানা পুলিশ ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫(২) ধারায় আদালতে নন এফআইআর প্রসিকিউশন দাখিল করে। রবিবার আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সকালে হাসপাতাল থেকে সাত জনকে ছাড়পত্র দেওয়ার পর পুলিশ তাদের গ্রেপ্তার করে আদালতে পাঠায়। এছাড়া পরোয়ানাভুক্ত অপর তিন জন হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে একজন ভারত থেকে আসা এবং দুই জন স্থানীয় পর্যায়ে করোনা সংক্রমিত। হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর তাদের গ্রেপ্তার করা হবে।

আরও পড়ুন-

পালানো ১০ করোনা রোগীর সন্ধান পেয়েছে পুলিশ

 

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

1h ago