প্রবাসে

দুস্থদের জন্যে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সহায়তা

প্রতি বছরের মতো এবারও রমজানে দেশের দুস্থ ও অসহায় মানুষদের জন্য ইফতার সামগ্রীর ব্যবস্থা করে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ।
Young Star
ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের ইফতার সামগ্রী হাতে দুঃস্থরা। ছবি: স্টার

প্রতি বছরের মতো এবারও রমজানে দেশের দুস্থ ও অসহায় মানুষদের জন্য ইফতার সামগ্রীর ব্যবস্থা করে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ।

অনলাইনভিত্তিক সংগঠনটি ছয় জেলায় ২২৭টি পরিবারের মধ্যে রমজান ইফতার সামগ্রী বিতরণ করেছে।

Young Star
ছবি: স্টার

গত ২২ এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহ সিরাজগঞ্জ, ফরিদপুর, বরগুনা, গাইবান্ধা, বগুড়া ও নরসিংদীর প্রত্যন্ত গ্রামে দুস্থ-অসহায় পরিবারগুলোকে ‘ইফতার ফুড-প্যাক’ পৌঁছিয়ে দেন সংগঠনটির দেশীয় স্বেচ্ছাসেবক দলের সদস্যরা।

ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সভাপতি মরিশাসপ্রবাসী মোহাম্মদ হাফিজ বলেছেন, ‘শত কর্মব্যস্ততার মধ্যেও প্রবাসে থেকেই সংগঠনের সদস্যরা দেশের চিন্তায় এই মহতী কাজে অংশ নেন।’

‘অনলাইনে যোগাযোগ করে সংগঠনের সদস্যদের কাছ থেকে আর্থিক সহায়তা নেওয়া হয় এবং দেশীয় সেচ্ছাসেবীদের মাধ্যমে তা বিতরণের ব্যবস্থা করা হয়,’ যোগ করেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক সৌদি আরবপ্রবাসী মো. জাহাঙ্গীর আলম এই কাজে আর্থিক সহযোগিতা করে দেশের দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসীদের আন্তরিক কৃতজ্ঞতা জানান।

একই সঙ্গে প্রত্যন্ত গ্রামে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়ার মাধ্যমে মানবতার কল্যাণে যুক্ত হওয়ার জন্য দেশীয় স্বেচ্ছাসেবকদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

এ ছাড়াও, হৃদরোগে আক্রান্ত এক মরিশাসফেরত বাংলাদেশির চিকিৎসায় অর্থ সহায়তা করেছে সংগঠনটি।

২০১৮ সাল ১৪টি দেশের প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে প্রতিষ্ঠা করেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। সম্পূর্ণ রাজনীতিমুক্ত এই সংগঠনটি আর্ত-মানবতার সেবার ব্রত নিয়ে অসুস্থ প্রবাসীদের চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে পাঠানো, নতুন প্রবাসীদের ভাষা শেখায় সহযোগিতাসহ প্রবাসীদের কল্যাণের পাশাপাশি দেশের দুঃস্থ মানুষদের সেবার মাধ্যমে অবদান রেখে আসছে।

সংগঠনটির সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত প্রায় তিন বছর ধরে তারা বাংলাদেশের দরিদ্র মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ, বিভিন্ন এতিমখানা ও বোর্ডিংয়ে খাবারের ব্যবস্থা এবং অসুস্থ মানুষের জন্য জরুরি সেবায় অর্থ দিয়ে সহায়তা দিয়ে আসছেন। চলমান করোনা মহামারিতেও সংগঠনটি দেশের বিভিন্ন জেলায় খাবার সহায়তা দিয়েছে।

Comments

The Daily Star  | English
 foreign serial

Iran-Israel tensions: Dhaka wants peace in Middle East

Saying that Bangladesh does not want war in the Middle East, Foreign Minister Hasan Mahmud urged the international community to help de-escalate tensions between Iran and Israel

9h ago