চাপ বেড়েছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে, চলছে দূরপাল্লার বাসও

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভীড় বাড়ছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পারের মহাসড়কে। উত্তরবঙ্গের ১৬ জেলা এবং দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি জেলার ঘরে ফেরা মানুষের চাপে সকাল থেকেই ভীড় ছিল বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত সেতুর সংযোগ মহাসড়কের প্রায় পুরোটা অংশ।
যে যেভাবে পারছে বাড়ি ফিরছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ বাড়ছে। ছবিটি বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল যাওয়ার পথে তোলা। ছবি: স্টার

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভীড় বাড়ছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পারের মহাসড়কে। উত্তরবঙ্গের ১৬ জেলা এবং দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি জেলার ঘরে ফেরা মানুষের চাপে সকাল থেকেই ভীড় ছিল বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত সেতুর সংযোগ মহাসড়কের প্রায় পুরোটা অংশ। 

নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে দূরপাল্লার বাস। ছবিটি বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল যাওয়ার পথে তোলা। ছবি: স্টার

মহাসড়কে গত কয়েকদিন ধরেই ট্রাক, কার, মাইক্রোবাসে করে যাত্রী পরিবহন চলছিল, তবে গতকাল ভোর থেকেই মহাসড়কে দেখা মেলে যাত্রীবাহী দূরপাল্লার অনেক বাস। নিষেধাজ্ঞা অমান্য করেই মহাসড়কে চলাচল করছে এসব যানবাহন। 

বঙ্গবন্ধু হাইওয়ে পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সড়কে মোটরসাইকেল, ট্রাক, মিনি ট্রাক, প্রাইভেটকার সবই চলছে। তবে নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার সকাল থেকে সেতু হয়ে মহাসড়কে বেশ কিছু দূরপাল্লার বাসও চলছে। 

ছবিটি বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল যাওয়ার পথে তোলা। ছবি: স্টার

নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে বাস চলাচল করলেও মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ব্যস্ত রাস্তায় গাড়িগুলোকে থামানো হচ্ছে না বলে জানান তিনি। ঘরমুখো মানুষের চাপে মহাসড়কে ভোর রাত থেকেই যানবাহনের চাপ বাড়তে শুরু করে। দিন বাড়ার সাথে সাথে যানবাহনের চাপ বাড়তে থাকে।

গত দুই দিনের তুলনায় বুধবার সকাল থেকেই যানবাহনের চাপ ছিল অনেক বেশি। দূরপাল্লার বাস বন্ধ থাকায় জীবনের ঝুঁকি নিয়েই পণ্যবাহী ও মিনি ট্রাকে বাড়ির উদ্দেশে রওনা হতে দেখা গেছে। আজ বুধবার দুপুর ২টার দিকে ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়কে গতকালের তুলনায় প্রায় দ্বিগুণ যানবাহন চলতে দেখা যায়। 

পিকআপে করে বাড়ি ফিরছেন যাত্রীরা। ছবিটি বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল যাওয়ার পথে তোলা। ছবি: স্টার

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান আলী দ্য ডেইলি স্টারকে বলেন, ‘যানবাহনের চাপ বাড়লেও মহাসড়কের কোথাও যানজট নেই।’

তিনি আরও বলেন, ‘গত কয়েকদিন ধরেই যে যেভাবে পারছে, বাড়ি ফিরছে। তবে আজ যানবাহনের উপস্থিতি উল্লেখযোগ্য হারে বেড়েছে। গতকালের তুলনায় রাস্তায় আজ দ্বিগুণ যানবাহন চলাচল করছে।'

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago