রোনালদোর ইতিহাস, চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখল জুভরা

প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে আন্দ্রেয়া পিরলোর দল।
ronaldo
ছবি: টুইটার

প্রথম খেলোয়াড় হিসেবে জুভেন্টাসের হয়ে তিন মৌসুমে গোলের সেঞ্চুরির রেকর্ড গড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার আরেকটি নতুন কীর্তির ম্যাচে সাসুয়োলোর মাঠ থেকে জয় নিয়ে ফিরল জুভেন্টাস। ইতালিয়ান সিরি আর পয়েন্ট তালিকায় আগের অবস্থানে থাকলেও আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখল তারা।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে আন্দ্রেয়া পিরলোর দল। প্রথমার্ধের ২৮তম আদ্রিয়ান র‍্যাবিওর গোলে তারা এগিয়ে যাওয়ার পর ৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বিরতির পর ম্যাচের ৫৯তম গিয়াকোমো রাসপাদোরির লক্ষ্যভেদে স্বাগতিকরা লড়াইয়ে ফেরার আভাস দিলেও সাত মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান পাওলো দিবালা।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে জুভেন্টাসের হয়ে ১০০তম গোলটি পেতে পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোকে খেলতে হলো ১৩১ ম্যাচ। তার আগে মৌসুমের হিসাবে তুরিনের বুড়িদের পক্ষে দ্রুততম ১০০ গোলের রেকর্ডটি ছিল ওমর সিভোরি ও রবের্তো বাজ্জিওর দখলে। দুজনেরই লেগেছিল চার মৌসুম করে।

সিরি আতে রোনালদোর গোলসংখ্যা বেড়ে হলো ২৮। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা আছেন চলতি আসরের গোলদাতার তালিকায় শীর্ষে। ইন্টার মিলানের স্ট্রাইকার রোমেলু লুকাকু ২১ গোল নিয়ে আছেন দুইয়ে। রোনালদোর পাশাপাশি সাসুয়োলোর বিপক্ষে জুভদের জার্সিতে শততম গোল উদযাপন করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা।

নয় মৌসুম পর সিরি আর শিরোপা হাতছাড়া করা জুভেন্টাসের চলতি মৌসুমের পারফরম্যান্স আশানুরূপ হচ্ছে না মোটেও। ধারাবাহিকতার অভাবে ভুগছে তারা। সাসুয়োলোর বিপক্ষেও দেখা গেল উত্থান-পতনের আরেকটি চিত্র।

বল দখলের সঙ্গে সঙ্গে আক্রমণ তৈরিতেও পিছিয়ে ছিল জুভরা। বিশেষ করে, র‍্যাবিওর গোলের আগ পর্যন্ত ম্যাচে পুরোপুরি আধিপত্য ছিল সাসুয়োলোর। কিন্তু গোলমুখে পৌঁছে হতাশ করেন তাদের খেলোয়াড়রা। ১৬তম মিনিটে পেনাল্টি পেলেও অতিথিদের গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করতে পারেননি দমেনিকো বেরার্দি।

লিগের ৩৬ রাউন্ড শেষে পাঁচে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৭২। ৮৮ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে ইতোমধ্যে শিরোপা ঘরে তোলা ইন্টার। গোল পার্থক্যে দুইয়ে রয়েছে আতালান্তা ও তিনে এসি মিলান। চারে থাকা নাপোলির অর্জন ৭৩ পয়েন্ট।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

6h ago