গ্রানাদাকে হারিয়ে অ্যাতলেতিকো-বার্সার মাঝে রিয়াল

প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলের বড় জয় পেয়েছে রিয়াল।
real madrid and granada
ছবি: টুইটার

প্রত্যাশিত জয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট তালিকায় উন্নতি হয়েছে রিয়াল মাদ্রিদের। শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ ও তিনে থাকা বার্সেলোনার মাঝে জায়গা করে নিয়েছে তারা। এতে আসরের শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলের বড় জয় পেয়েছে রিয়াল। লিগের বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে প্রথমার্ধে লক্ষ্যভেদ করেন লুকা মদ্রিচ ও রদ্রিগো। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের হোর্হে মলিনা ব্যবধান কমানোর কিছুক্ষণের মধ্যে জাল খুঁজে নেন আলভারো ওদ্রিওজোলা ও করিম বেনজেমা।

দুই সপ্তাহ আগে বার্সেলোনাকে তাদের মাঠেই ধরাশায়ী করেছিল গ্রানাদা। কিন্তু নিজেদের মাঠে এবারে রিয়ালের কাছে পাত্তা পায়নি তারা। বল দখল ও আক্রমণে ছিল সফরকারীদের একচ্ছত্র আধিপত্য। তাদের ১৬ শটের সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে, গ্রানাদার দশ শটের পাঁচটি ছিল লক্ষ্যে।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ১৭তম মিনিটে লিড নেয় লস ব্লাঙ্কোসরা। প্রথমবার শুরুর একাদশে সুযোগ পাওয়া মিগেল গুতিয়েরেজের পাসে ডি-বক্সে দুরূহ কোণ থেকে বল জালে পাঠান ক্রোয়াট মিডফিল্ডার মদ্রিচ। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। মার্ভিন পার্কের বাড়ানো বল নিয়ে ডানপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে কোণাকুণি শটে গ্রানাদার গোলরক্ষক রুই সিলভাকে পরাস্ত করেন তিনি।

৭১তম মিনিটে গোল হজম করে রিয়াল। বদলি নামা লুইস সুয়ারেজের প্রচেষ্টা তাদের গোলরক্ষক থিবো কোর্তোয়া ফিরিয়ে দিলে ফাঁকায় থাকা মলিনা ভলিতে লক্ষ্যভেদ করেন। তবে গ্রানাদার লড়াইয়ে ফিরে আসার আভাস টেকেনি বেশিক্ষণ।

পরপর দুই মিনিটে দুই গোল করে ম্যাচের পাল্লা নিজেদের দিকে নিয়ে ফেলে লিগের সফলতম দল রিয়াল। ৭৫তম মিনিটে এডেন হ্যাজার্ডের কাটব্যাকে জোরালো শটে নিশানা ভেদ করেন স্প্যানিশ ডিফেন্ডার ওদ্রিওজোলা। পরের মিনিটে গোলদাতাদের তালিকায় নাম ওঠান ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

রিয়ালের চতুর্থ গোলে দায় আছে সিলভার। তাদের আক্রমণ ঠেকাতে গোলপোস্ট ছেড়ে অনেক বাইরে বেরিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। তাকে এড়িয়ে ডি-বক্সের অনেক বাইরে থেকে নিখুঁত শটে জাল কাঁপান বেনজেমা। চলতি আসরে এটি তার ২২তম গোল। ২৯ গোল নিয়ে তার উপরে আছেন কেবল বার্সেলোনার লিওনেল মেসি।

লিগের মাত্র দুই রাউন্ড বাকি থাকতে ২৩ জয় ও ৯ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৩৬ ম্যাচে ৭৮। তাদের শহর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো অর্জন করেছে ৮০ পয়েন্ট। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার নামের পাশে আছে ৭৬ পয়েন্ট। ৭৪ পয়েন্ট নিয়ে চারে রয়েছে সেভিয়া।

Comments

The Daily Star  | English

Cyclone Remal death toll rises to 10

The death toll from Cyclone Remal, which smashed into low-lying areas of Bangladesh last night, has risen to at least 10 people, with more than 30,000 homes destroyed and tens of thousands more damaged, officials said

21m ago