‘ভয়ডরহীন ক্রিকেট’ খেলতে রোববার আসছে শ্রীলঙ্কা

আগামীকাল (রোববার) একটি ভাড়া করা বিমানে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা দল। এরপরই হোটেল রুমে তিনদিনের কোয়ারেন্টিন করতে হবে ক্রিকেটারদের।
Kusal Perera
বিস্ফোরক ইনিংসের পথে কুসল পেরেরা। ফাইল ছবি:এএফপি

বাংলাদেশের বিপক্ষে আগ্রাসী ও ভয়ডরহীন ক্রিকেট খেলার মন্ত্র নিয়ে রোববার আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ওয়ানডেতে লঙ্কানদের নতুন অধিনায়ক কুসল পেরেরা তার দলের সবাইকে ইতিবাচক থাকার কড়া বার্তা দিয়েছেন।

আগামীকাল (রোববার) একটি ভাড়া করা বিমানে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা দল। এরপরই হোটেল রুমে তিনদিনের কোয়ারেন্টিন করতে হবে ক্রিকেটারদের।

কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলে চতুর্থ দিন থেকে  মাঠে অনুশীলনের সুযোগ পাবেন তারা। 

বাংলাদেশে আসার আগে স্থানীয় গণমাধ্যমে নতুন অধিনায়ক কুসল পেরেরা জানান, ব্যক্তিগত অর্জন নয় ক্রিকেটারদের খেলতে হবে দলের প্রয়োজনে,  ‘আমাদের ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। দলে নিজের জায়গা পাকা করার জন্য খেললে হবে না। আমি যেটা সবাইকে বলছি যে পরিস্থিতির বিচার করে শতভাগ নিংড়ে দিতে হবে।’

দিমুথ করুনারত্নের কাছ থেকে নেতৃত্বের ভার পাওয়া বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান জানান, হারের শঙ্কায় অস্থির না থেকে তারা খেলতে চান আগ্রাসী ক্রিকেট,  ‘দলের মধ্যে আমি জয়ের সংস্কৃতি আনতে চাই। হারের শঙ্কা নিয়ে খেলা কোন কাজে দিবে না। আমাদেরকে ভয়ডরহীন ক্রিকেট আত্মস্থ করতে হবে। ব্যক্তিগতভাবে আমি ভয়ডরহীন ব্যাট করে সাফল্য পাচ্ছি, আমি চাইব গোটা দলও একই পথ অনুসরণ করবে। আমরা শতভাগ সফল হব না। কিন্তু ইতিবাচক থাকাটা গুরুত্বপূর্ণ।’

২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। ২৫ মে ও ২৮ মে একই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এই সিরিজ ওয়ানডে সুপার লিগের অংশ। ২০২৩ বিশ্বকাপ সরাসরি নিশ্চিত করতে প্রতিটি ম্যাচই দুদলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

1h ago