একের পর এক চ্যালেঞ্জ নিতে মুখিয়ে রুট

২ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে ইংল্যান্ডের ব্যস্ত মৌসুম। একের পর এক খেলা এবং কঠিন সব চ্যালেঞ্জ সামনে রেখে রুটদের চলছে জোরালো প্রস্তুতি।
joe root
ছবি: সংগৃহীত

টেস্ট র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর দল নিউজিল্যান্ডের সঙ্গে দুই টেস্টের সিরিজের পর শীর্ষ দল ভারতের বিপক্ষে আছে পাঁচ টেস্টের সিরিজ। বছরের শেষ দিকে আছে অস্ট্রেলিয়ায় অ্যাশেজের মহারণ। কঠিন সব চ্যালঞ্জের সামনে থাকা ইংল্যান্ড টেস্ট অধিনায়ক বললেন, এমন সময়ের অপেক্ষাতেই ছিলেন তারা।

২ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে ইংল্যান্ডের ব্যস্ত মৌসুম। একের পর এক খেলা এবং কঠিন সব চ্যালেঞ্জ সামনে রেখে রুটদের চলছে জোরালো প্রস্তুতি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে টেস্ট স্কোয়াডের ক্রিকেটারদের বিরতি থাকলেও সব সংস্করণে খেলা ক্রিকেটাররা থাকবেন ব্যস্ততায়। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে আছে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর পর দুই সিরিজ।

এরপর অগাস্ট মাসে র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল ভারতের বিপক্ষে শুরু হবে ইংল্যান্ডের পাঁচ টেস্টের কঠিন সিরিজ। ভারতের মাঠে হেরে আসা  বোর্ডার গাভাস্কার ট্রফি পুনরুদ্ধারের চ্যালেঞ্জ থাকবে তাদের সামনে। 

এমন ব্যস্ততার সামনে দাঁড়িয়ে স্কাই স্পোর্টসকে রুট বললেন, এই সময়টারই প্রতীক্ষা করেন ক্রিকেটাররা, ‘আমাদের খেলাই তো এসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে। সবাই চায় সেরাদের বিপক্ষে পরীক্ষা দিতে, সেরাদের বিপক্ষে সফল হতে। আমাদের সামনে সেই সুযোগ।’

টেস্ট র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়াকে চারে ঠেলে তিনে উঠে এসেছে ইংল্যান্ড। উন্নতির ধারায় তাই খুশি রুট। তবে আরও উন্নতি করে অ্যাশেজের আসল লড়াইয়ের আগে নিজেদের তারা নিতে চান চূড়ায়,  ‘টেস্ট দল হিসেবে আমাদের পথচলা খুব সহজ ছিল না। কিন্তু আমরা বেশ ভালোভাবে এগিয়েছি। সবই আমাদের প্রত্যাশামত হয়েছে এমন না, কিন্তু অনেক উন্নতি হয়েছে।’

‘আমার মনে হয় আমরা ঠিক পথে আছি। আমাদের সুযোগ আছে আরও উন্নতি করার। অস্ট্রেলিয়া সফরের সময় যাতে পারফরম্যান্স একদম চূড়ায় উঠতে পারে সেই লক্ষ্য আছে।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago