কোহলিদের সামনে ২৪ দিনের কোয়ারেন্টিনের চ্যালেঞ্জ

দেশে ১৪ দিন, ইংল্যান্ডে গিয়ে আরও ১০ দিন। সব মিলিয়ে ২৪ দিনের দীর্ঘ কোয়ারেন্টিনের মুখে পড়তে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা
india cricket team
ছবি: আইসিসির টুইটার পেজ

দেশে ১৪ দিন, ইংল্যান্ডে গিয়ে আরও ১০ দিন। সব মিলিয়ে ২৪ দিনের দীর্ঘ কোয়ারেন্টিনের মুখে পড়তে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের জন্য এই কঠিন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে বিরাট কোহলির দলকে।

ভারতে করোনাভাইরাস পরিস্থিতির কারণেই এমন অবস্থার মধ্যে দিয়ে যেতে হবে তাদের। ইংল্যান্ডের বিমান ধরার আগের দুই সপ্তাহ হোটেলে কড়া কোয়ারেন্টিন করতে হবে। এ সময় হবে দফায় দফায় কোভিড-১৯ পরীক্ষা। সব কিছু ঠিক থাকলে ভাড়া করা বিমানে সাউদাম্পটন পৌঁছেও ১০ দিনের কোয়ারেন্টিন আছে। তবে সেই কোয়ারেন্টিনের মধ্যে অনুশীলন সুবিধা থাকায় কিছুটা স্বস্তিতে থাকবেন ক্রিকেটাররা।

বুধবার মুম্বাইতে হোটেলে জড়ো হবেন ইংল্যান্ডগামী ক্রিকেটাররা। সেখানেই দুই সপ্তাহ হবে কড়া কোয়ারেন্টিন। আগে থেকেই মুম্বাইতে থাকায় অধিনায়ক কোহলি, সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রী হোটেলে প্রবেশ করবেন আগামী সোমবার।

১৮ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনের এইজেস বৌলে মুখোমুখি হবে ভারত। এই মাঠের প্যাভিলিয়নের মধ্যেই হোটেল সুবিধা থাকায় কোয়ারেন্টিন এবং অনুশীলন একসঙ্গে চলবে কোহলিদের।

কোহলিদের সঙ্গে একই ভাড়া করা বিমানে ইংল্যান্ড যাবে ভারতের নারী ক্রিকেট দলও। হারমানপ্রিত কাউর, স্মৃতি মান্দানাদেরও তাই কড়া এই কোয়ারেন্টিন অনুসরণ করতে হবে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দেড় মাস পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে ভারতের। তবে প্রস্তুতির পাশাপাশি আসা যাওয়ার কোয়ারেন্টিন ঝক্কির কারণে পুরোটা সময় ইংল্যান্ডেই কাটবে ভারতের। অর্থাৎ সব মিলিয়ে সাড়ে তিন মাসের লম্বা সফরে থাকবেন তারা। এত লম্বা সফর হওয়ায় পরিবারকে সঙ্গে রাখার অনুমতি পেয়েছেন ক্রিকেটাররা।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

2h ago