খেলা

আগেভাগে কোয়ারেন্টিন মুক্ত হয়ে মাঠে সাকিব-মোস্তাফিজ

সোমবার রাতেই হোটেল থেকে নিজ নিজ বাসায় ফেরেন সাকিব ও মোস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে ছিল বাংলাদেশ দলের প্রথম অনুশীলন সেশন। সাকিব মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম হাজির হন ঘন্টা দেড়েক আগে।
Shakib Al Hasan & Mustafizur Rahman
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

ভারত থেকে ফিরে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তবে পুরো ১৪ দিন হোটেল বন্দি হয়ে থাকতে হলো না তাদের। দুদিন আগেই কোয়ারেন্টিন মুক্তির অনুমতি পেয়ে অনুশীলনেও যোগ দিয়েছেন তারা।

বিসিবির চিকিৎসক ডা. মনজুর হোসেন চৌধুরী মঙ্গলবার গণমাধ্যমে বলেন, ‘দলের অনুশীলনের প্রথম থেকে যোগ দিতে তাদের কোয়ারেন্টিন কমানোর আবেদন করা হয়েছিল। স্বাস্থ্য অধিদপ্তর সেই আবেদন গ্রহণ করেছেন।’

সোমবার রাতেই হোটেল থেকে নিজ নিজ বাসায় ফেরেন সাকিব ও মোস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে  মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে ছিল বাংলাদেশ দলের প্রথম অনুশীলন সেশন। সাকিব মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম হাজির হন ঘন্টা দেড়েক আগে। পরে যোগ দেন মোস্তাফিজও। 

তবে বৃষ্টির কারণে মূল মাঠে খুব বেশি অনুশীলন করা যায়নি। সাকিব, মোস্তাফিজ ও বাংলাদেশ দলের বাকি ক্রিকেটারদের হালকা ওয়ার্মআপ ও ফুটবল খেলতে দেখা যায়।

করোনাভাইরাসের কারণে মাঝপথে আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় গত ৬ মে বিশেষ ব্যবস্থায় দেশে ফেরেন সাকিব -মোস্তাফিজ। এরপর থেকেই স্ত্রীকে নিয়ে হোটেল সোনারগাঁয়ে কোয়ারেন্টিনে ছিলেন মোস্তাফিজ। গুলশানের এক হোটেলে কোয়ারেন্টিন ছিলেন সাকিব। হোটেল কক্ষে কেটেছে তাদের ঈদও।

নিয়ম অনুযায়ী ১৯ মে রাতে কোয়ারেন্টিন থেকে মুক্তির কথা ছিল তাদের। কিন্তু বিসিবির আবেদনের প্রেক্ষিতে ১৭ মে রাতেই নিজেদের বাসায় ফিরতে পারেন দুই ক্রিকেটার।

কোয়ারেন্টিন শেষ করার আগে অবশ্য আরেক দফা কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে দুজনের।

২৩ মে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। ২৫ ও ২৮ মে একই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

5h ago