দুই বছরের চুক্তিতে বার্সায় যোগ দিচ্ছেন আগুয়েরো!

বার্সার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু বলা হয়নি।
Sergio Aguero

দুই বছরের চুক্তিতে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনায় যোগ দিতে সম্মত হয়েছেন সার্জিও আগুয়েরো। শুক্রবার এমন খবর জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান। তবে বার্সার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু বলা হয়নি।

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি চুক্তি নবায়ন করেনি আগুয়েরোর সঙ্গে। আগামী জুনে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর এই আর্জেন্টাইন স্ট্রাইকার যোগ দিবেন ন্যু ক্যাম্পে।

আগুয়েরোকে পেতে বেশ কিছু ক্লাব আগ্রহী ছিল। বিকল্পগুলোর মাঝ থেকে তিনি বেছে নিয়েছেন বার্সাকেই। তবে অন্যান্য দলগুলো তাকে যে পরিমাণ বেতন দিতে চেয়েছিল, তার চেয়ে অনেক কমে কাতালান শিবিরে নাম লেখাতে যাচ্ছেন তিনি। অবশ্য বার্সা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতলে বড় অঙ্কের বোনাস পাবেন তিনি।

৩৩ বছর বয়সী আগুয়েরোর চলতি মৌসুমটা ভালো কাটেনি। চোটের কারণে অধিকাংশ সময় তিনি ছিলেন মাঠের বাইরে। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচ খেলে মাত্র ৪ গোল করেছেন এই তারকা ফরোয়ার্ড।

আগামী রবিবার ম্যান সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শেষবারের মতো দেখা যেতে পারে আগুয়েরোকে। ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের শেষ ম্যাচে এভারটনের মুখোমুখি হবে পেপ গার্দিওলার দল।

পরের সপ্তাহের শনিবারে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসিকে মোকাবিলা করবে সিটিজেনরা। পর্তুগালের পোর্তোতে হতে যাওয়া লড়াইটি হতে পারে সিটির জার্সিতে আগুয়েরোর শেষ ম্যাচ।

গত মার্চে জানা গিয়েছিল যে, ম্যানচেস্টার সিটির চুক্তি নবায়ন করছে না আগুয়েরোর সঙ্গে। তখনই নিশ্চিত হয়ে যায় দশ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে এবারের মৌসুম শেষে তার ইতিহাদ ছাড়ার বিষয়টি।

২০১১ সালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে সিটিতে পাড়ি জমান আগুয়েরো। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সিটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি তিনি উপভোগ করেছেন ব্যক্তিগত ও দলীয় সাফল্য।

সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো। সকল প্রতিযোগিতা মিলিয়ে ৩৮৮ ম্যাচে তিনি লক্ষ্যভেদ করেছেন ২৫৮ বার। ক্লাবটির হয়ে তার সেরা ও সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটি নিঃসন্দেহে এসেছিল ২০১২ সালের মে মাসে।

যোগ করা সময়ের শেষ মুহূর্তে তার কল্যাণে কুইন্স পার্ক রেঞ্জার্সকে হারিয়েছিল সিটি। রুদ্ধশ্বাস জয়ে তারা ঘুচিয়েছিল ৪৪ বছরের অপেক্ষা। ম্যানচেস্টার ইউনাইটেডকে চমকে দিয়ে তারা জিতেছিল প্রিমিয়ার লিগের শিরোপা।

২০১৪-১৫ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন আগুয়েরো। সিটির হয়ে পাঁচটি প্রিমিয়ার লিগ ও একটি এফএ কাপসহ এখন পর্যন্ত মোট ১৫টি শিরোপা জিতেছেন তিনি। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার স্বাদ নেওয়ার সম্ভাবনাও রয়েছে তার।

Comments