শিরোপার জন্য জীবনও দিয়ে দিবে অ্যাতলেতিকো: সিমিওনি

দলটির কোচ দিয়েগো সিমিওনি জানিয়েছেন, লক্ষ্য পূরণে তারা পুরোপুরি প্রস্তুত আছেন।
atletico madrid
ছবি: টুইটার

স্প্যানিশ লা লিগার শিরোপা কার হাতে উঠবে তা নির্ধারিত হচ্ছে মৌসুমের শেষদিনে। রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। অর্থাৎ শিরোপা-ভাগ্য নিজেদের হাতে নিয়েই খেলতে নামবে অ্যাতলেতিকো। চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ের আগে দলটির কোচ দিয়েগো সিমিওনি জানিয়েছেন, লক্ষ্য পূরণে তারা পুরোপুরি প্রস্তুত আছেন।

লিগের মাত্র এক রাউন্ড বাকি থাকতে অ্যাতলেতিকোর অর্জন ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট। ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। শনিবার বাংলাদেশ সময় রাত দশটায়  অ্যাতলেতিকো খেলতে নামবে রিয়াল ভায়াদোলিদের মাঠে। আর একই সময়ে রিয়াল নিজেদের মাঠে খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে। 

অ্যাতলেতিকো জিতলে কোনো হিসাবনিকাশ ছাড়া তারাই হবে চ্যাম্পিয়ন। ড্র করলে বা হারলেও সমস্যা হবে না তাদের যদি রিয়াল পয়েন্ট খোয়ায়। কিন্তু অ্যাতলেতিকো ড্র করলে বা হারলে এবং রিয়াল জিতলে শিরোপা যাবে জিনেদিন জিদানের শিষ্যদের ঘরে। কারণ, মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে রিয়াল। এবারের লিগে অ্যাতলেতিকোর বিপক্ষে দুই ম্যাচের একটিতে তারা জিতেছে, অন্যটি হয়েছে ড্র।

অ্যাতলেতিকোর প্রতিপক্ষের চেয়ে রিয়ালের শেষ রাউন্ডের প্রতিপক্ষ শক্তির বিচারে এগিয়ে। ভিয়ারিয়াল রয়েছে পয়েন্ট তালিকার সাতে। আগামী মৌসুমের উয়েফা ইউরোপা লিগে খেলার সম্ভাবনা এখনও বেঁচে আছে তাদের। অন্যদিকে, ভায়াদোলিদ রয়েছে অবনমন অঞ্চলে। স্পেনের শীর্ষ লিগে টিকে থাকতে জয়ের বিকল্প নেই তাদের। তাই ১৯ নম্বরে অবস্থান করা দলটিও নিজেদের নিংড়ে দিতে চাইবে।

অ্যাতলেতিকো আর ভায়াদোলিদের আলাদা আলাদা লক্ষ্য নিয়ে সংবাদ সম্মেলনে সিমিওনি বলেছেন, ‘এটা একটা ফাইনাল। দুটি দল দুটি ভিন্ন লক্ষ্য নিয়ে লড়াই করবে এবং সেই লক্ষ্য অর্জনের জন্য তারা তাদের জীবনও দিয়ে দিবে।’

তিনি যোগ করেছেন, ‘আমরা জানি, খেলায় যেকোনো কিছুই সম্ভব। এটা স্পষ্ট যে, ভায়াদোলিদের প্রয়োজন আমাদের চেয়ে আলাদা। কিন্তু গুরুত্বপূর্ণ লক্ষ্যের কথা বিবেচনা করলে তাদের ও আমাদের পরিস্থিতি একই।’

পরিসংখ্যান রয়েছে অ্যাতলেতিকোর পক্ষে। লিগে সবশেষ ১১ দেখায় তাদেরকে হারাতে পারেনি ভায়াদোলিদ। কেবল তা-ই নয়। শেষ আট ম্যাচের সাতটিতে তারা পারেনি কোনো গোল করতে। তাছাড়া, সিমিওনির বিপক্ষে ভায়াদোলিদের কোচের রেকর্ডও বিবর্ণ। লিগে আট দেখায় সার্জিও গঞ্জালেজ একবারও হারাতে পারেননি তাকে।

সাবেক আর্জেন্টাইন ফুটবলার সিমিওনেকে হাতছানি দিচ্ছে দারুণ এক কীর্তি। রিকার্দো জামোরা (১৯৪০ ও ১৯৪১) ও হেলেনিও হেরেরার (১৯৫০ ও ১৯৫১) পর তৃতীয় কোচ হিসেবে অ্যাতলেতিকোকে দুবার লা লিগার শিরোপা জেতানোর সুযোগ রয়েছে তার সামনে। ২০১৩-১৪ মৌসুমে দলটিকে চ্যাম্পিয়ন করেছিলেন তিনি।

Comments

The Daily Star  | English
Trees are Dhaka’s saviours

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

7h ago