আগামীকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলবে

লালমনিরহাট রেলওয়ে স্টেশনে চলছে প্রস্তুতি, ট্রায়াল

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল সোমবার থেকে ট্রেন চলাচল শুরু হবে। তাই লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশনে চলছে প্রস্তুতি। ট্রায়াল দেওয়া হচ্ছে ট্রেনগুলো এবং ধোয়া-মোছার কাজও চলছে।
লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশন। ছবি: দিলীপ রায়

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল সোমবার থেকে ট্রেন চলাচল শুরু হবে। তাই লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশনে চলছে প্রস্তুতি। ট্রায়াল দেওয়া হচ্ছে ট্রেনগুলো এবং ধোয়া-মোছার কাজও চলছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় সদর দপ্তর সূত্র জানায়, এ বিভাগের অধীনে আটটি আন্তঃনগর ট্রেন ও ২০ জোড়া মেইল ও লোকাল ট্রেন চলাচল করত। সরকারি নির্দেশনা মোতাবেক নির্দিষ্ট কিছু আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন চলবে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিএস) আনিসুর রহমান আজ রবিবার বিকাল ৪টায় দ্য ডেইলি স্টারকে জানান, আগামীকাল সোমবার থেকে ট্রেন চলাচল শুরু করতে তিনি এখনো সরকারি নির্দেশনা পাননি। তবে ট্রেনগুলো ট্রায়াল দিয়ে রাখা হচ্ছে। আজ রবিবার রাতের মধ্যেই তিনি নির্দেশনা পাবেন বলে আশা করছেন।

‘টিকেট কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না। অনলাইনে ধারণ ক্ষমতার অর্ধেক সিটের টিকেট বিক্রি করা হবে। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে,’ বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘আগামীকাল থেকে কয়টি ট্রেন চলবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। তবে নির্দেশনা পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করব। এ ব্যাপারে আমাদের প্রস্তুতি রয়েছে।’

আনিসুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রেল স্টেশন প্লাটফর্ম ও ট্রেনের কামরাতে রেলওয়ে স্টাফ, জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্বাস্থ্যবিধি মনিটরিং করবে।’

ট্রেন গার্ড মলয় চন্দ্র বসু দ্য ডেইলি স্টারকে বলেন, ‘অনেকদিন থেকে বসে থাকায় শারীরিক ও মানসিক সমস্যায় পড়েছি। আগামীকাল ট্রেন চলাচল শুরু হবে এই খবরে আমরা খুশি। আবারও কর্মচঞ্চলতার মধ্য দিয়ে তাদের সময় পার হবে।’

Comments

The Daily Star  | English

Bailey Road Fire: Death toll climbs to 44

33 died at DMCH, 10 at the burn institute, and one at Central Police Hospital

4h ago