এবারও টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

আগের ম্যাচে কিছুটা খরুচে বল করা পেসার তাসকিন আহমেদের জায়গায় প্রথমবারের মতো ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছে বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। প্রথম ম্যাচে প্রথম বলেই আউট হওয়া মোহাম্মদ মিঠুন একাদশে জায়গা হারিয়েছেন।
shariful islam Debut
অভিষেক ক্যাপ নিচ্ছেন শরিফুল ইসলাম। ছবি: ফিরোজ আহমেদ

প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ম্যাচেও টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। সিরিজ জেতার হাতছানি থাকা একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

আগের ম্যাচে কিছুটা খরুচে বল করা পেসার তাসকিন আহমেদের জায়গায় প্রথমবারের মতো ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছে বাঁহাতি পেসার শরিফুল ইসলামের। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কায় টেস্ট অভিষেক হয় এই তরুণের। দেশের মাঠে তিনি খেলতে যাচ্ছেন প্রথম আন্তর্জাতিক ম্যাচ।  

প্রথম ম্যাচে প্রথম বলেই আউট হওয়া মোহাম্মদ মিঠুন একাদশে জায়গা হারিয়েছেন। তার জায়গায় খেলছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাটিংয়ের পাশাপাশি তার অফ স্পিনও নেওয়া হয়েছে বিবেচনায়। বাংলাদেশ একাদশে আছেন তিন পেসার, আছেন চার স্পিনিং অলরাউন্ডারও। বেশ কয়েকটি বোলিং বিকল্প তাই থাকছে তামিমের। 

আগের ম্যাচ হারলেও একাদশে কোন বদল আনেনি শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে খেলা এগারো জনের উপরই আস্থা রেখেছে তারা। অর্থাৎ বিশেষজ্ঞ দুই পেসারের সঙ্গে তিন স্পিনার খেলাচ্ছে তারা। 

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে আছে স্বাগতিকরা।  এই ম্যাচ জিতলে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতবে তামিম ইকবালের দল। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুসল পেরেরা, দানুশকা গুনাথিলেকা, পাথুম নিশানকা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আসেন বান্দারা, ওয়েইন্দু হাসারাঙ্গা, ইশুরু উদানা, লাকসান সান্দাকান, দুশমন্ত চামিরা।

Comments

The Daily Star  | English
Israel bombing of Rafah

Column by Mahfuz Anam: Another veto prolongs genocide in Gaza

The goal of the genocide in Gaza is to take over what's left of Palestinian land.

9h ago