জিম্বাবুয়ে সফরে টেস্ট কমলো, বাড়ল টি-টোয়েন্টি

আগামী জুন-জুলাই মাসে তিন সংস্করণের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়েতে যাবে বাংলাদেশ দল
Bangladesh cricket team
ছবি: ফিরোজ আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে আসছে সফরে একটি টেস্ট ম্যাচের সংখ্যা কমিয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাড়ানো হয়েছে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা।

আগামী জুন-জুলাই মাসে তিন সংস্করণের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়েতে যাবে বাংলাদেশ দল। সফরে দুই টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল।

মঙ্গলবার ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ম্যাচের সংখ্যায় আসছে কিছুটা অদল বদল। জিম্বাবুয়েতে এখন একটাই টেস্ট খেলবে। টি-টোয়েন্টি খেলবে চারটি। ওয়ানডে থাকছে তিনটিই,  ‘জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি।’

আগেই এশিয়া কাপ স্থগিত হয়ে যাওয়ায় তার বদলে কোন খেলা রাখছে না বাংলাদেশ। ব্যস্ত সূচিতে বাড়তি খেলার জায়গা নেই বলেও জানান আকরাম, ‘জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ আছে। তারপর ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়টি দেখতে হবে। সবকিছু মিলিয়ে ভাবতে হবে। অতিরিক্ত খেলাও কিন্তু ভালো না। আমরা এসব নিয়ে ভাবছি। এই সিরিজের পর এসব নিয়ে চিন্তা করব।’

প্রসঙ্গত, বাংলাদেশ সর্বশেষ জিম্বাবুয়ে সফরে গিয়েছিল ২০১৩ সালে। প্রায় ৮ বছর পর দেশটিতে লম্বা সফর করবেন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা। বাংলাদেশের মাঠে জিম্বাবুয়ে সহজ প্রতিপক্ষ হলেও জিম্বাবুয়ের কন্ডিশনে তারা বেশ শক্ত প্রতিপক্ষ।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

8h ago