‘কল রেকর্ড ফাঁস’: পুলিশের এসপি, এএসপিকে সাময়িক বরখাস্ত

সেনাবাহিনী ও র‍্যাব নিয়ে স্পর্শকাতর ফোনালাপের অভিযোগে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার এক কর্মকর্তা ও পুলিশের একজন সহকারী কমিশনারকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সেনাবাহিনী ও র‍্যাব নিয়ে স্পর্শকাতর ফোনালাপের অভিযোগে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার এক কর্মকর্তা ও পুলিশের একজন সহকারী পুলিশ কমিশনারকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বরখাস্তকৃতরা হলেন--সম্প্রতি এসপি পদে পদোন্নতি পাওয়া র‍্যাব-৫ এর এস এম ফজলুল হক এবং রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার নাজমুল হাসান।

আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে, বিজ্ঞপ্তিতে তাদের সাময়িক বরখাস্তের কারণ সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি। জনস্বার্থে এই আদেশ দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

তাদের বিরুদ্ধে মন্ত্রণালয়ে অভিযোগ জানিয়ে বিভাগীয় মামলা করার বিষয়ে পুলিশ মহাপরিদর্শককে বলা হয়েছে।

এর আগে, গতকাল র‍্যাবের পরিচালক (অপারেশনস) লে. কর্নেল মোহাম্মদ এফতেখার উদ্দিন এসপি ফজলুল হককে পুলিশে ফিরিয়ে নিয়ে যাওয়ার এবং তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ সদর দপ্তরে একটি চিঠি দেন।

চিঠিতে বলা হয়, এসপি ফজলুল হক সম্প্রতি এএসপি নাজমুলের সঙ্গে একটি স্পর্শকাতর ফোনালাপ করেছেন। ফোনালাপের রেকর্ড পর্যালোচনা করে দেখা যায়, ফজলুল হক নিজ ইউনিটের উপ-অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।

এছাড়াও চিঠিতে বলা হয়, তিনি সামরিক বাহিনীর কর্মকর্তা ও র‍্যাব নিয়ে বিভিন্ন আপত্তিকর, মিথ্যা, অসৌজন্যমূলক ও বিভ্রান্তিকর মন্তব্য করেছেন। তার এ ধরনের স্পর্শকাতর বক্তব্য ও কর্মকাণ্ডে দুইটি সুশৃঙ্খল বাহিনীর মধ্যে ভুল বোঝাবুঝির আশঙ্কা থাকে যা মোটেও কাম্য নয় এবং শাস্তিযোগ্য অপরাধ।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

7h ago