হোটেল বুকিং জটিলতায় যেতে পারেননি সহস্রাধিক সৌদি অভিবাসী

সৌদি আরবে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্যে হোটেল বুকিং না থাকায় গত দুই দিনে ফ্লাইট ধরতে পারেননি সহস্রাধিক সৌদিগামী অভিবাসী শ্রমিক।
রাজধানীর কারওয়ান বাজারে সৌদি অ্যারাবিয়া এয়ারলাইন্সের অফিসের সামনে অভিবাসী শ্রমিকদের একাংশ। ২৭ মে ২০২১। ছবি: রাশিদুল হাসান/স্টার

সৌদি আরবে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্যে হোটেল বুকিং না থাকায় গত দুই দিনে ফ্লাইট ধরতে পারেননি সহস্রাধিক সৌদিগামী অভিবাসী শ্রমিক।

আজ বৃহস্পতিবার নোয়াখালীর তাজুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত রাতে সৌদি অ্যারাবিয়া এয়ারলাইন্সের ফ্লাইটে আমার সৌদি আরব যাওয়ার কথা ছিল। আমি যেহেতু হোটেল নিশ্চিত করতে পারিনি তাই ফ্লাইট ধরতে পারি নাই।’

তিনি আরও বলেন, ‘ফ্লাইটের আগের দিন সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা প্রথমে বলেছিলেন হোটেল বুকিং করার জন্যে ৬০ হাজার টাকা আনতে। কারওয়ান বাজারে এয়ারলাইন্সের অফিসে আসার পর তারা বললেন— সৌদি আরবে কফিল বা আমার ট্রাভেল এজেন্টের মাধ্যমে হোটেল বুকিং দিতে হবে।’

‘যখন সৌদি আরবে যোগাযোগ করলাম তখন আমার ট্রাভেল এজেন্ট বললেন যে বাংলাদেশ থেকে হোটেল বুকিং করতে হবে,’ যোগ করেন তাজুল।

হোটেল বুকিং দেওয়ার বিষয়ে সঠিক তথ্য কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্সের অফিস বা শাহজালাল বিমানবন্দরের কারো কাছেই পাচ্ছি না।

সৌদিপ্রবাসী ব্রাহ্মণবাড়িয়ার ফারুক মিয়া এবং ঢাকার মোহাম্মদ জীবনের ফ্লাইট ছিল যথাক্রমে ২৫ মে ও ২৬ মে। হোটেল বুকিং নিশ্চিত করতে না পারায় দুই জনেই তাদের ফ্লাইট ধরতে পারেননি।

সৌদিগামী অভিবাসী শ্রমিকরা ডেইলি স্টারকে জানিয়েছেন, হোটেল বুকিং না থাকায় গত দুই দিনে ‘সহস্রাধিক’ সৌদি অভিবাসী শ্রমিক ফ্লাইট ধরতে পারেননি।

এ বিষয়ে সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো তথ্য জানা যায়নি।

আরও পড়ুন:

বাংলাদেশি কর্মীদের হোটেল বুকিংয়ে সহায়তা করবে না সৌদি এয়ারলাইন্স

সৌদিগামী বাংলাদেশিদের ওয়েবসাইটের মাধ্যমে হোটেল বুকিংয়ের আহ্বান

 

Comments