ওসমান পরিবারের ৩ সদস্যের নামে নারায়ণগঞ্জে সেতু-সড়কের নামকরণ

নারায়ণগঞ্জে নির্মিত এবং নির্মাণাধীন তিনটি স্থাপনার নাম ওসমান পরিবারের সদস্যদের নামে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এই মর্মে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে গত মঙ্গলবার। স্থাপনাগুলোর মধ্যে রয়েছে একটি সেতু, ও দুটি আঞ্চলিক মহাসড়ক।
স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জে নির্মিত এবং নির্মাণাধীন তিনটি স্থাপনার নাম ওসমান পরিবারের সদস্যদের নামে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এই মর্মে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে গত মঙ্গলবার। স্থাপনাগুলোর মধ্যে রয়েছে একটি সেতু, ও দুটি আঞ্চলিক মহাসড়ক।

স্থাপনাগুলোর মধ্যে মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বন্দর উপজেলায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটির নামকরণ হয়েছে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমানের নামে। তিনি জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য এবং সেই সঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের বর্তমান এমপি এ কে এম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি এ কে এম সেলিম ওসমানের ভাই।

তাদের বাবা স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক এ কে এম সামসুজ্জোহার নামে নামকরণ হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাইনবোর্ড-নারায়ণগঞ্জ মহাসড়কের সাইনবোর্ড থেকে চাষাড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি। 

আর এ কে এম সামসুজ্জোহা স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামে নামকরণ হয়েছে খানপুর হয়ে হাজীগঞ্জ গোদনাইল হয়ে ইপিজেড পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি।

Comments

The Daily Star  | English

Mirpur: From a backwater to an economic hotspot

Mirpur was best known as a garment manufacturing hub, a crime zone with rough roads, dirty alleyways, rundown buses, a capital of slums called home by apparel workers and a poor township marked by nondescript houses.

16h ago