আয়শা খানমকে সুবর্ণজয়ন্তী সম্মাননা প্রদান করল মহিলা পরিষদ

বাংলাদেশ মহিলা পরিষদের প্রয়াত সভাপতি আয়শা খানমকে সুবর্ণজয়ন্তী সম্মাননা প্রদান করেছে তার সংগঠন।
Ayesha Khanam.jpg
আয়শা খানম। স্টার ফাইল ছবি

বাংলাদেশ মহিলা পরিষদের প্রয়াত সভাপতি আয়শা খানমকে সুবর্ণজয়ন্তী সম্মাননা প্রদান করেছে তার সংগঠন।

আজ রোববার বিকালে অনলাইনে মহিলা পরিষদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম।

অনুষ্ঠানের শুরুতে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীতশিল্পী সুরাইয়া বেগম এবং রোকেয়া সদনের শিক্ষার্থীবৃন্দ। এসময় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু।

অনুষ্ঠানে সংগঠনের প্রয়াত সভাপতি আয়শা খানমকে সুবর্ণজয়ন্তী সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপত্র পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম। সম্মাননা প্রদান করেন ডা. ফওজিয়া মোসলেম।

‘মহিলা পরিষদের ৫০ বছরের পথচলা ও বাংলাদেশের নারী আন্দোলনের ভবিষ্যৎ’ বিষয়ক একক বক্তৃতা করেন মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি এবং লেখক, গবেষক ও  প্রকাশক মফিদুল হক।

রোকেয়া সাখাওয়াত হোসেনের লেখা থেকে পাঠ করেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। প্রয়াত সভাপতি আয়শা খানমের পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন তার একমাত্র কন্যা উর্মি খান এবং ননদ সৈয়দা মনিরা আক্তার খাতুন।

Comments

The Daily Star  | English

Attack on Rafah would be 'nail in coffin' of Gaza aid: UN chief

A full-scale Israeli military operation in Rafah would deliver a death blow to aid programmes in Gaza, where humanitarian assistance remains "completely insufficient", the UN chief warned today

1h ago