ম্যান সিটি ছেড়ে বার্সেলোনায় আগুয়েরো

বিনা ট্রান্সফার ফিতে দুই বছরের জন্য স্প্যানিশ ক্লাবটিতে নাম লিখিয়েছেন তিনি।
aguero kun barcelona
ছবি: বার্সেলোনা টুইটার

চূড়ান্ত ঘোষণা আসা ছিল কেবল সময়ের ব্যাপার। জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বার্সেলোনায় যোগ দিচ্ছেন সার্জিও আগুয়েরো। শেষ হচ্ছে এই আর্জেন্টাইন তারকার সঙ্গে ম্যানচেস্টার সিটির দশ বছরের সুদীর্ঘ সম্পর্ক।

সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে আগুয়েরোর সঙ্গে সমঝোতায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে বার্সা। বিনা ট্রান্সফার ফিতে দুই বছরের জন্য স্প্যানিশ ক্লাবটিতে নাম লেখাচ্ছেন তিনি। তার সঙ্গে কাতালানদের চুক্তির মেয়াদ থাকছে ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত। ৩২ বছর বয়সী এই স্ট্রাইকারের বাই আউট ক্লজ রাখা হয়েছে ১০ কোটি ইউরো।

ইংলিশ পরাশক্তি সিটির সঙ্গে আগুয়েরোর চুক্তি শেষ হচ্ছে আগামী ৩১ জুন। পরদিন অর্থাৎ ১ জুলাই তিনি যোগ দেবেন ন্যু ক্যাম্পে। এতে ছোটবেলার বন্ধু ও জাতীয় দল আর্জেন্টিনার দীর্ঘদিনের সতীর্থ লিওনেল মেসির সঙ্গে একই ক্লাবে খেলার স্বাদও নেবেন তিনি।

ম্যান সিটির হয়ে এক দশকে ব্যাপক ব্যক্তিগত ও দলীয় সাফল্য উপভোগ করেছেন আগুয়েরো। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬০ গোল নিয়ে তিনি সিটিজেনদের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোল করা বিদেশি খেলোয়াড়ের রেকর্ডও তার দখলে। ১৮৪ গোল করে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল আসরে এক ক্লাবের পক্ষে সর্বোচ্চ গোলের কীর্তিও গড়েছেন তিনি।

২০২০-২১ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হয়ে থাকছে ম্যান সিটির হয়ে আগুয়েরোর সবশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। গত শনিবার রাতে অবশ্য হাসি ফোটেনি তার মুখে। চেলসির কাছে ১-০ গোলে হেরে রানার্স-আপ হওয়ার পর কাঁদতে দেখা যায় তাকে। ৭৭তম মিনিটে মাঠে নামলেও ফাইনালের ফল বদলানো সম্ভব হয়নি তার।

সবশেষ মৌসুমে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি আগুয়েরো। চোটের সঙ্গে তাকে লড়াই করতে হয়েছে কয়েক দফা। তাছাড়া, ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা স্ট্রাইকারবিহীন একাদশ সাজানোয় অনেক ম্যাচে বেঞ্চেও থাকতে হয় তাকে। সবমিলিয়ে ২০ ম্যাচে তিনি করেন ৬ গোল।

স্প্যানিশ লা লিগায় এবারই প্রথম খেলতে যাচ্ছেন না আগুয়েরো। ম্যান সিটিতে যোগ দেওয়ার আগে তিনি পাঁচ মৌসুম খেলেছিলেন অ্যাতলেতিকো মাদ্রিদের হয়ে। তাদের হয়ে উয়েফা ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জেতার অভিজ্ঞতা আছে তার।

Comments

The Daily Star  | English

Boi Mela extended by 2 days

The duration of this year's Amar Ekushey Book Fair has been extended by two days

2h ago