বৃষ্টি কেড়ে নিল ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্টের তৃতীয় দিন

২০০১ সাল থেকে লর্ডসে কোনো টেস্টের পুরো দিনের খেলা পরিত্যক্ত হওয়ার তৃতীয় ঘটনা এটি।
lords rain england new zealand
ছবি: এএফপি

সারাদিন ধরে চলল বৃষ্টি। সকাল থেকে ঢেকে রাখা পিচের ওপর থেকে কভার সরানোরও উপায় মিলল না। শেষ পর্যন্ত স্থানীয় সময় বিকালে মাঠ পরিদর্শন করে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করলেন দুই আম্পায়ার মাইকেল গফ ও রিচার্ড কেটেলবরো।

শুক্রবার স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার লর্ডস টেস্টের তৃতীয় দিনের খেলা ভেসে গেছে বৃষ্টিতে। সারাদিনে একটি বলও মাঠে গড়াতে পারেনি।

২০০১ সাল থেকে লর্ডসে কোনো টেস্টের পুরো দিনের খেলা পরিত্যক্ত হওয়ার তৃতীয় ঘটনা এটি। সবগুলোই আবার গত তিন বছরের মধ্যে ঘটেছে। ২০১৮ সালের ম্যাচে ইংলিশদের প্রতিপক্ষ ছিল ভারত। আর পরের বছরের টেস্টে তারা মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার।

আগামীকাল শনিবার চতুর্থ দিনের খেলা শুরু হবে একটু আগে। সারাদিনে ৯৮ ওভার বোলিংয়ের পরিকল্পনা রয়েছে।

lords rain england new zealand
ছবি: টুইটার

প্রথম ইনিংসে অভিষিক্ত ডেভন কনওয়ের ডাবল সেঞ্চুরিতে নিউজিল্যান্ড তোলে ৩৭৮ রান। এরপর দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১১১ রান। অপরাজিত আছেন ওপেনার ররি বার্নস ৫৯ ও অধিনায়ক জো রুট ৪২ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

(তৃতীয় দিন শেষে)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১২২.৪ ওভারে ৩৭৮ (ল্যাথাম ২৩, কনওয়ে ২০০, উইলিয়ামসন ১৩, টেইলর ১৪, নিকোলস ৬১, ওয়াটলিং ১, গ্র্যান্ডহোম ০, স্যান্টনার ০, জেমিসন ০, সাউদি ৮, ওয়াগনার ২৫*; অ্যান্ডারসন ২/৮৩, ব্রড ০/৭৯, রবিনসন ৪/৭৫, উড ৩/৮১, রুট ০/৩৮)

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪৩ ওভারে ১১১/২ (বার্নস ৫৯*, সিবলি ০, ক্রলি ২, রুট ৪২*; সাউদি ১/১৭, জেমিসন ১/২৯, গ্র্যান্ডহোম ০/১২, ওয়াগনার ০/৩৬, স্যান্টনার ০/১৪)।

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

16m ago