বোকা ছাড়ছেন তেভেজ, অবসর নিয়ে নীরব

বয়স ৩৭ পেরিয়েছে। তার উপর কদিন আগেই হারিয়েছেন বাবাকে। তাই পরিবারকে সময় দিতে প্রিয় ক্লাব বোকা জুনিয়র্সকে বিদায় বলে দিলেন কার্লোস তেভেজ। তবে এখনই ফুটবল ছাড়ছেন কি-না এ বিষয়ে কিছু বলেননি এ আর্জেন্টাইন তারকা।
ছবি: সংগৃহীত

বয়স ৩৭ পেরিয়েছে। তার উপর কদিন আগেই হারিয়েছেন বাবাকে। তাই পরিবারকে সময় দিতে প্রিয় ক্লাব বোকা জুনিয়র্সকে বিদায় বলে দিলেন কার্লোস তেভেজ। তবে এখনই ফুটবল ছাড়ছেন কি-না এ বিষয়ে কিছু বলেননি এ আর্জেন্টাইন তারকা।

চুক্তি অনুযায়ী বোকায় আরও এক বছর থাকার কথা ছিল তেভেজের। তবে সেখানে একটি ক্লজ ছিল যে চাইলেই মৌসুম শেষে চুক্তি বাতিল করতে পারবেন। সে ধারা কার্যকর করছেন তিনি। আগামী ৩০ জুন তাই মুক্ত হয়ে যাচ্ছেন এ ফরোয়ার্ড।

শুক্রবার সংবাদ সম্মেলনে আর্জেন্টিনায় আর না খেলার কথা জানান তেভেজ। তবে অবসরের ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেননি এ তারকা, 'আমি বলতে পারছি না আমি অবসর নিচ্ছি কি-না। হয়তো তিন মাস পর দেখা যাবে আমার আবার ফুটবল খেলতে ইচ্ছা করতে পারে। তবে আমি আর বোকার জার্সি গায়ে দিচ্ছি না। এই অধ্যায় শেষ।'

'আমার এখন মায়ের সঙ্গে থাকা দরকার। আমাকে এখন একজন আদর্শ ছেলে হতে হবে। তিন মাস আগে আমি বাবাকে হারিয়েছি। আমি এখন বাবা হতে চাই, ছেলে হতে চাই, ভাই হতে চাই। এখন আমার মাথায় কেবল এই একটি জিনিসই আছে।' - যোগ করেন তেভেজ।

হুট করে বোকা ছাড়ার সিদ্ধান্ত নিলেও তাতে সন্তুষ্ট তেভেজ, 'আজ আমার জীবনের অন্যতম শোকের একটি দিন। তবে আমি আমার সিদ্ধান্ত ন্যে সন্তুষ্ট। আমি মানসিকভাবে শতভাগ সুস্থ নই। তাই আমার মনে হচ্ছে আমাকে সরে যেতে হবে এবং আমি এটিই করছি।'

কেন এখনই বোকা ছাড়ছেন তার ব্যাখ্যা করে আরও বলেন, 'আমি ভালো কাঠামোতে আছি তবে বোকার আমার ১২০ ভাগ দেওয়া প্রয়োজন। যেটা আজ আমি ক্লাবকে দিতে পারব না। (তিন মাস আগে) বাবা মারা যাওয়ার পর শোক করার মতো সময়ও আমার হাতে ছিল না। আমাকে খেলায় ফিরতে হয়েছে... এখন পরিবারের সঙ্গে থাকতে আমাকে মাঠ থেকে দূরে থাকা প্রয়োজন।'

২০০১ সালে বোকা জুনিয়র্সের হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করার পর ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাসের মতো ক্লাবে খেলেছেন তেভেজ। পরে ২০১৫ সালে ফেরেন বোকায়। পরের বছর চাইনিজ সুপার লিগের ক্লাব সাংহাই সেনহুয়া হয়ে খেলে ২০১৮ সালে আবারও ফেরেন শৈশবের ক্লাবে। ক্লাবটির হয়ে তিন মেয়াদে পাঁচটি লিগ, একটি কোপা লিবার্তাদোরেস ও একটি কোপা সুদামেরিকানাসহ মোট ১১টি শিরোপা জিতেছেন তেভেস।

Comments

The Daily Star  | English
Israel's occupation of Palestine

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

3h ago