কলকাতায় বিজেপি কার্যালয়ের কাছ থেকে প্রায় ৫০টি বোমা উদ্ধার

কলকাতায় রাজ্য বিজেপি (ভারতীয় জনতা পার্টি) কার্যালয়ের কাছাকাছি হেস্টিংস ক্রসিং এলাকা থেকে প্রায় ৫০টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।
বস্তাবন্দি বোমা উদ্ধার করে পুলিশ। ছবি: সংগৃহীত

কলকাতায় রাজ্য বিজেপি (ভারতীয় জনতা পার্টি) কার্যালয়ের কাছাকাছি হেস্টিংস ক্রসিং এলাকা থেকে প্রায় ৫০টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।

সামরিক গোয়েন্দাদের কাছ থেকে খবর পেয়ে গতকাল শনিবার সন্ধ্যায় কলকাতা রাজ্য পুলিশের একটি দল চারটি বস্তায় মোড়া এই বোমাগুলো উদ্ধার করে।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ক্ষমতাসীন দল বিজেপির কার্যালয় থেকে ঢিল ছোঁড়া দূরত্বে কারা, কী কারণে বোমাগুলো রেখে গেছে তার খোঁজে অভিযানে নেমেছে কলকাতা পুলিশ। একই সঙ্গে কখন এই বোমাগুলো রাখা হলো, তার খোঁজও চলছে।

গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর তৃণমূল কংগ্রেস ও বিজেপি সমর্থকদের মধ্যে বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিজেপি টার্গেট কিলিংয়ের অভিযোগ আনে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বিপরীতে তৃণমূল কংগ্রেস বিজেপির বিরুদ্ধে ভুয়া খবর ছড়ানোর অভিযোগ তোলে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনাগুলো খতিয়ে দেখার জন্য দল পাঠায়। এসব সহিংসতায় অন্তত ১৬ জন নিহত হওয়ার পাশাপাশি অনেকে এলাকা ছেড়ে যেতে বাধ্য হন।

গত শুক্রবার কলকাতা হাইকোর্ট এসব ঘরছাড়া মানুষকে পুনর্বাসনের জন্য ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে নির্বাচন পরবর্তী সহিংসতা বন্ধ অথবা প্রতিরোধের বিষয়ে নির্দেশনা চেয়ে করা আবেদনের পরিপ্রেক্ষিতে ভারতের সুপ্রিম কোর্ট পশ্চিমবঙ্গ সরকারকে নোটিশ দেন।

Comments

The Daily Star  | English

$7b pledged in foreign funds

When Bangladesh is facing a reserve squeeze, it has received fresh commitments for $7.2 billion in loans from global lenders in the first seven months of fiscal 2023-24, a fourfold increase from a year earlier.

7h ago