রাজশাহীতে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা

রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টেসহ মহানগরীর কয়েকটি স্থানে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা শুরু করেছে জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট।
রাজশাহী মহানগরীর জিরো পয়েন্টে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা। ৬ জুন ২০২১। ছবি: সংগৃহীত

রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টেসহ মহানগরীর কয়েকটি স্থানে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা শুরু করেছে জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট।

আজ রোববার সকাল সাড়ে ১০টায় মহানগরীর পাঁচটি স্থানে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ভ্রাম্যমাণ পরীক্ষার কাজ শুরু হয়।

এতে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

নগরীর হড়গ্রাম বাজার, সিএন্ডবি মোড়, লক্ষ্মীপুর মোড়, জিরো পয়েন্ট ও তালাইমারী এলাকায় ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা করা হচ্ছে।

প্রতিটি স্থানে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নমুনা সংগ্রহ করা হচ্ছে। সেসময় সেখানে স্বাস্থ্য টিম ও পুলিশ সদস্যরা উপস্থিতি রয়েছেন।

এ কাজে সিভিল সার্জন কার্যালয়কে সার্বিক সহযোগিতা করছে জেলা প্রশাসন ও রাজশাহী মহানগর পুলিশ।

সিভিল সার্জন মো. কাইয়ুম তালুকদার দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমরা এই ভ্রাম্যমাণ পরীক্ষার মাধ্যমে একটা ধারণা নিতে চাচ্ছি এখানে করোনার বিস্তার কতটুকু হয়েছে। এর ভিত্তিতে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা অন্তত ২০০ জনের করোনা পরীক্ষার লক্ষ্য হাতে নিয়েছি। এই ভ্রাম্যমাণ পরীক্ষা দুপুর ২টা পর্যন্ত চলতে পারে।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ডেইলি স্টারকে বলেছেন, ‘এই পরীক্ষার রেজাল্টের ওপর ভিত্তি করে আজ দুপুর ৩টায় আমরা বৈঠক করবো। তখন সিদ্ধান্ত নেওয়া হবে লকডাউনে যাব কি না।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago