বার্সেলোনায় নয়, পিএসজিতে যাচ্ছেন ওয়াইনালডাম!

তুলনামূলক ভালো বেতনের প্রস্তাবে সম্মতি জানিয়ে লিভারপুলের এই মিডফিল্ডার যোগ দিতে যাচ্ছেন পিএসজিতে।
Wijnaldum
ছবি: টুইটার

জর্জিনিও ওয়াইনালডামের বার্সেলোনায় যোগ দেওয়ার আলাপ এগিয়েছিল অনেক দূর। আগামী সপ্তাহে তার মেডিকেল পরীক্ষার আয়োজন করার কথা ছিল স্প্যানিশ ক্লাবটির। কিন্তু সম্প্রতি বদলে গেছে পরিস্থিতি। বার্সায় নয়, তুলনামূলক ভালো বেতনের প্রস্তাবে সম্মতি জানিয়ে লিভারপুলের এই মিডফিল্ডার যোগ দিতে যাচ্ছেন পিএসজিতে।

প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর বরাতে এমন প্রতিবেদন প্রকাশ করেছে মার্কা। স্প্যানিশ সংবাদমাধ্যমটি রবিবার জানিয়েছে, পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর সঙ্গে ইতোমধ্যে বৈঠক হয়েছে ওয়াইনালডামের। তাকে বার্সার চেয়ে প্রায় দ্বিগুণ পরিমাণ বেতন দিতে রাজী হয়েছে ফরাসি পরাশক্তিরা। ফলে শিগগিরই ফ্রান্সে গিয়ে মেডিকেল পরীক্ষায় অংশ নেবেন নেদারল্যান্ডসের ৩০ বছর বয়সী এই তারকা।

২০২০-২১ মৌসুমে শেষে ইংলিশ ক্লাব লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করেননি ওয়াইনালডাম। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাকে বিনা ট্রান্সফার ফিতে দলে টানতে পারবে আগ্রহী ক্লাব।

ওয়াইনালডামের ন্যু ক্যাম্পে নাম লেখানোর বিষয়টা একরকম পাকাই ছিল। কিন্তু গত সপ্তাহে ইএসপিএনসহ বেশ কিছু গণমাধ্যম জানায়, বার্সাকে টপকে তাকে দলে নিতে ইচ্ছুক পিএসজি। আর শেষ মুহূর্তে দলটি তাকে পাওয়ার দৌড়ে নেমেছে কোমর বেঁধে। সেই গুঞ্জন বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রোমানো লিখেছেন, বার্সা যদি বেতন বাড়িয়ে ওয়াইনালডামকে অতি দ্রুত নতুন প্রস্তাব না দেয়, তাহলে তার পিএসজিতে যোগ দেওয়া প্রায় নিশ্চিত। দুই পক্ষের মধ্যে চুক্তি হবে দুই বছরের জন্য। অর্থাৎ ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত প্যারিসে থাকবেন ওয়াইনালডাম।

২০১৬ সালের জুলাইতে ইংল্যান্ডের আরেক ক্লাব নিউক্যাসল ইউনাইটেড ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছিলেন ওয়াইনালডাম। অ্যানফিল্ডে পাঁচ মৌসুম কাটিয়ে ২৩৭ ম্যাচে ২২ গোল করেন তিনি। অলরেডসদের হয়ে ২০১৮-১৯ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ২০১৯-২০ মৌসুমের প্রিমিয়ার লিগসহ তিনি জিতেছেন মোট চারটি শিরোপা।

উল্লেখ্য, কোচ রোনাল্ড কোমানের বার্সা আসন্ন ২০২১-২২ মৌসুমকে সামনে রেখে ইতোমধ্যে তিনজন খেলোয়াড়কে দলে টেনেছে। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি থেকে বিনা ট্রান্সফার ফিতে যোগ দিয়েছেন সার্জিও আগুয়েরো ও এরিক গার্সিয়া। আর রিয়াল বেতিসে ধারে থাকা এমারসনও ফিরেছেন স্প্যানিশ লা লিগার সবশেষে মৌসুমে তৃতীয় হওয়া ক্লাবটিতে।

Comments

The Daily Star  | English

President appoints seven new state ministers

President Mohammed Shahabuddin today appointed seven new state ministers in the cabinet led by Prime Minister Sheikh Hasina

2h ago