সিএনএন, অ্যামাজনসহ বহু আন্তর্জাতিক সাইট ডাউন

বিশ্বজুড়ে মঙ্গলবার সকাল থেকেই বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম, কয়েকটি দেশের সরকারি ওয়েবসাইট ও নিউজ ওয়েবসাইটগুলোতে প্রবেশ করা যাচ্ছে না।
ফাইল ফটো এপি

বিশ্বজুড়ে মঙ্গলবার সকাল থেকেই বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম, কয়েকটি দেশের সরকারি ওয়েবসাইট ও নিউজ ওয়েবসাইটগুলোতে প্রবেশ করা যাচ্ছে না। 

রয়টার্স, বিবিসিসহ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, অ্যামাজন, রেডডিট, টুইচসহ বেশ কয়েকটি শীর্ষস্থানীয় ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। যুক্তরাজ্যের সরকারি ওয়েবসাইটও বর্তমানে ডাউন রয়েছে। 

এছাড়া, ফিনান্সিয়াল টাইমস, দ্য গার্ডিয়ান, সিএনএন, দ্য নিউইয়র্ক টাইমস ও ব্লুমবার্গ নিউজসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমের ওয়েবসাইটেও প্রবেশ করা যাচ্ছে না।

আক্রান্ত এই ওয়েবসাইটগুলোতে গেলে 'এরর ৫০৩ সার্ভিস অ্যানএভেইলেবল' বার্তা দেখা যাচ্ছে।

কয়েকটি রিপোর্ট বলছে, যুক্তরাষ্ট্রভিত্তিক ক্লাউড কম্পিউটিং পরিষেবা সরবরাহকারী ফাস্টলির কারণে এ সমস্যা হতে পারে। 

তবে এখনও এ ধরনের সমস্যার ব্যাপারে ফাস্টলি কিছু জানায়নি। সংস্থাটি বলছে, তারা এই নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যাগুলো তদন্ত করে দেখছে।

ডাউনডিটেকটর ডটকমের তথ্য অনুযায়ী, মঙ্গলবার প্রায় ২১ হাজার রেডডিট ব্যবহারকারীরা এই সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মটিতে ঢুকতে পারছেন না বলে রিপোর্ট করেছেন। এছাড়া, প্রায় দুই হাজারেরও বেশি ব্যবহারকারী অ্যামাজন ওয়েবসাইটের সমস্যার কথা জানিয়েছেন।

 

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

10h ago