খুমেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩, শনাক্ত ২৯.৯১ শতাংশ

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। তারা সবাই কোভিড-১৯ পজিটিভ ছিলেন।
Khulna_Medical.jpg
ছবি: সংগৃহীত

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। তারা সবাই কোভিড-১৯ পজিটিভ ছিলেন।

আজ বৃহস্পতিবার সকালে করোনা ফোকাল পারসন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুহাস রঞ্জন হালদার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মারা যাওয়া তিন জনের মধ্যে দুই জনের বাড়ি বাগেরহাট জেলায়, একজনের বাড়ি খুলনায়। এদের মধ্যে দুই জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন, একজন ছিলেন ইয়েলো জোনে।’

হাসপাতাল সূত্র জানিয়েছে, বর্তমানে করোনা ইউনিটের রেড জোনে ১৭ জন, ইয়েলো জোনে ২৪, হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) নয় জন ও আইসিইউতে ১২ জন চিকিৎসাধীন।

সূত্র আরও জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজ ল্যাবে আরটি-পিসিআর ও বেসরকারি ক্লিনিকে অ্যান্টিজেন পদ্ধতিতে ৭৮৯টি নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে খুলনায় বাড়ি ৭১ জনের, বাগেরহাটের ২৯ জন, সাতক্ষীরার তিন, যশোরের চার জন, নড়াইল চার জন, পিরোজপুরের দুই জন ও ঝিনাইদহের একজন।

উপজেলা পর্যায়ে ও বেসরকারি ক্লিনিকে অ্যান্টিজেন পদ্ধতিতে ৪১২টি নমুনা পরীক্ষা করে ১২২ জনের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ।

Comments

The Daily Star  | English
BNP postpones April 26 rally

Police raiding BNP's Nayapaltan office

Police have started raiding BNP's Nayapaltan headquarters

1h ago