বাংলাদেশ

সারা দেশে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে তিনি বহুল প্রতীক্ষিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রগুলো উদ্বোধন করেন।

সেসময় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধনের ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রগুলো দেশের জনগণের মধ্যে ইসলামী আদর্শ ছড়িয়ে দিতে সাহায্য করবে।

তিনি আরও বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। কিন্তু আমরা দেখেছি কিছু মানুষ কীভাবে ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ ছড়িয়েছে। কিছু মানুষ অন্যদের হত্যা করে এবং ঘৃণা ছড়িয়ে ইসলামের ইমেজ নষ্ট করার চেষ্টা করেছে।’

‘সন্ত্রাসবাদ দূর করতে রাজনীতিবিদ, সুশীল সমাজ ও শিক্ষকসহ সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে,’ যোগ করেন তিনি।

ঘোষিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রগুলোর মধ্যে একটি খুলনার খান জাহান আলী সড়কের খুলনা আলিয়া কামিল মাদ্রাসার কাছে নির্মিত হবে। এই চারতলা মসজিদে নারী-পুরুষ উভয়ই নামাজ আদায় করতে পারবেন।

সরকার ২০১৭ সালে জেলা, উপজেলা ও উপকূলীয় এলাকায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের জন্যে আট হাজার ৭২২ কোটি টাকার প্রকল্প হাতে নেয়।

সরকার নিজস্ব তহবিল থেকে মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ খরচ বহন করছে।

Comments

The Daily Star  | English
 remittance inflow

$12.9b in remittances received in last 6 months

Finance Minister Abul Hasan Mahmud Ali today told the parliament from July to July to January of the current financial year (2023-24), the country received some $12.9 billion ($12, 900.63 million) in remittances

51m ago