চাঁপাইনবাবগঞ্জে করোনা ইউনিটে শয্যা সংখ্যা বাড়ল আরও ১২টি

চাঁপাইনবাবগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা আরও ১২টি বাড়ানো হয়েছে। এ নিয়ে মোট শয্যা সংখ্যা হলো ৭২টি।
২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল। ছবি: স্টার

চাঁপাইনবাবগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা আরও ১২টি বাড়ানো হয়েছে। এ নিয়ে মোট শয্যা সংখ্যা হলো ৭২টি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শুরুতে ২০ শয্যা নিয়ে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের করোনা ইউনিট চালু হয়। এরপর জেলায় করোনার প্রকোপ বেড়ে গেলে গত মাসে ৩০ শয্যা এবং পরে ধাপে ধাপে তা ৫৭ শয্যায় উন্নীত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানান, জেলায় একমাত্র কোভিড ডেডিকেটেড হাসপাতাল হচ্ছে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল।

হাসপাতালের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. আহনাফ শাহরিয়ার বলেন, ‘গত বৃহস্পতিবার শয্যা সংখ্যা বাড়ানোর কথা ছিল, কিন্তু সেদিন সম্ভব হয়নি। তাই আজ ৫৭ শয্যা থেকে ৭২ শয্যায় উন্নীত করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে ৭২ শয্যার বিপরীতে ৭২ জন রোগী ভর্তি আছেন।’

এদিকে গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে দু’জন মারা গেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষা বিবেচনায় শনাক্তের শতকরা হার ১১.২৬ ভাগ।

উল্লেখ্য, গত ১ জুন জেলায় ৩৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল, এদের মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয় ১৯৬ জন। তখন শনাক্তের হার ছিল ৬৩.৭০ শতাংশ।

আরও পড়ুন:

Comments

The Daily Star  | English

Wealth accumulation: Heaps of stocks expose Matiur’s wrongdoing

NBR official Md Matiur Rahman, who has come under the scanner amid controversy over his wealth, has made a big fortune through investments in the stock market, raising questions about the means he applied in the process.

51m ago