হার্ট অ্যাটাক আতঙ্কে না খেলার কথা ভেবেছিলেন ডাচ ডিফেন্ডার!

ব্লিন্ড অবশ্য নিজেকে শক্ত করে শেষ পর্যন্ত নেমেছেন। রোববার রাতে আমস্টারডামের ইউহান ক্রুইস অ্যারেনায় তার দল নেদারল্যান্ডস রোমাঞ্চে ঠাসা ম্যাচে ইউক্রেনকে হারায় ৩-২ গোলে।
Daley Blind
ক্রিস্টিয়ান এরিকসেনের কথা ভেবে বিষন্ন দালি ব্লিন্ড। ছবি: টুইটার

ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্কের ক্রিস্টিয়ান এরিকসেনের মাটিতে লুটিয়ে পড়ার ঘটনা প্রভাব ফেলছে অন্য ফুটবলারদেরও। হৃদযন্ত্রে পুরনো কিছু সমস্যা থাকায় এরিকসেনের প্রাক্তন সতীর্থ ও নেদারল্যান্ড ডিফেন্ডার দালি ব্লিন্ড প্রথম খেলায় নামার আগে নিজেকে সরিয়ে নেওয়ার কথাও ভেবেছিলেন!

ব্লিন্ড অবশ্য নিজেকে শক্ত করে শেষ পর্যন্ত নেমেছেন। রোববার রাতে আমস্টারডামের ইউহান ক্রুইস অ্যারেনায় তার দল নেদারল্যান্ডস রোমাঞ্চে ঠাসা ম্যাচে ইউক্রেনকে হারায় ৩-২ গোলে।

এরিকসেন তার পেশাদার ক্যারিয়ারের শুরুর দিকে আয়াক্স আমস্টারডমে সতীর্থ হিসেবে পেয়েছিলেন ব্লিন্ড।

প্রাক্তন এই টিমমেটকে নিয়ে একদিন আগেই প্রচণ্ড উদ্বিগ্ন হতে হয়েছে তাকে। শনিবার কোপেনহেগেনে ফিনল্যান্ডের বিপক্ষে নেমে ম্যাচের ৪৩ মিনিটে আচমকা মাটিতে ঢলে পড়েন এরিকসেন। তার অবস্থা সংকটময় দেখে বন্ধ করে দেওয়া হয় খেলা। স্তব্ধ হয়ে যান সবাই। পরে হাসপাতালে নেওয়ার পর স্থিতিশীল হয়েছে ইন্টার মিলান তারকা এরিকসেনের অবস্থা।

কিন্তু এই ঘটনা মানসিকভাবে ভীষণ প্রভাব ফেলে ব্লিন্ডের। কারণ আগে তার নিজেরও আছে এমন একটি ঘটনা। হৃদযন্ত্রের সমস্যায় ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাটিয়ে লুটিয়ে পড়েছিলেন আয়াক্সের এই ফুটবলার।

ম্যাচ শেষে তিনি জানান, খেলতে নামার আগে মনের সঙ্গে কঠিন লড়াই চলেছে তার, ‘আমি কঠিন মানসিক অবস্থা পেরিয়ে খেলতে নেমেছিলাম। আমি গর্বিত যে আমি এটা করতে পেরেছি। এই ঘটনা আসলে আমার উপর খুব প্রভাব ফেলেছে।’

তবে এরিকসেনের অবস্থা ভালোর দিকে থাকাতেই স্বস্তি ব্লিন্ডের, ‘তার অবস্থা ভালোর দিকে এটা শোনা খুবই স্বস্তির। সবাইকে এই খবর আবার খেলায় মন দিতে শক্তি যোগাবে। তাকে এখন তার মতন থাকতে দিতে হবে।’

ডাচ দলের কোচ ফ্যাঙ্ক ডি বোয়েরও আয়াক্সে থাকার সময় এরিকসেনকে শিষ্য হিসেবে পেয়েছিলেন। ম্যাচ শেষে তিনিও জানালেন তার জন্যও ছিল আবেগময় পরিস্থিতি, ‘ওই ছবিটা দেখা আসলে ছিল খুব কঠিন। আমি তার সঙ্গে কাজ করেছি। আমরা সেদিন স্তব্ধ হয়ে গিয়েছিলাম। তখন ফুটবল নিয়ে নিজেদের মধ্যে বেশি কথা বলতে পারিনি।’

Comments