আবু ত্ব-হা'র বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আদনানের নিখোঁজ হওয়ার বিষয়টি শুনেছি। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ফটো

নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আদনানের নিখোঁজ হওয়ার বিষয়টি শুনেছি। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।’

আজ বুধবার গাজীপুরের কালিয়াকৈরে আনসার ভিডিপি একাডেমিতে নবীন আনসার সদস্যদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কয়েক দিন ধরে নিখোঁজ রয়েছেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান, তার গাড়ি চালক ও দুজন সঙ্গী। পরিবারের দাবি, ১০ জুন দিবাগত রাতে রংপুর থেকে ঢাকায় আসার পথে তারা নিখোঁজ হন।

তাদের নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম ও মিরপুর থানায় মামলা করতে গেলে কোনো থানা সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা গ্রহণ করেনি। শেষ পর্যন্ত রংপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রিসোর্ট হোক আর বারই হোক- যেখানেই আইন ভঙ্গ হচ্ছে, আইনশৃঙ্খলা বাহিনী সেখানেই ব্যবস্থা নিচ্ছে। 

ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে ৯৭৯ জন আনসার সদস্য বুধবারের সমাপনী কুচকাওয়াজে অংশে নেন বলে জানিয়েছেন আনসার কর্মকর্তারা।

কুচকাওয়াজের শুরুতেই স্বরাষ্ট্রমন্ত্রী একটি খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

পরে প্রশিক্ষণার্থীরা ছয় সারিতে মার্চ করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। স্বরাষ্ট্রমন্ত্রী কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

আসাদুজ্জামান খান কামাল মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ও দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য নবীন আনসার সদস্যদের আহ্বান জানান।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

21m ago