কোভিড-১৯

১৫ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধ

দেশে করোনা সংক্রমণ রোধে জনসাধারণের চলাচল ও গণপরিবহন চলাচলের ওপর চলমান বিধিনিষেধ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।
প্রতীকী ছবি

দেশে করোনা সংক্রমণ রোধে জনসাধারণের চলাচল ও গণপরিবহন চলাচলের ওপর চলমান বিধিনিষেধ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ সময় স্বাস্থ্যবিধি মেনে সব সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থা, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে।

করোনা সংক্রমণের উচ্চ-ঝুঁকিপূর্ণ জেলার জেলা প্রশাসকরা স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কমিটির সঙ্গে আলোচনা করে নিজ নিজ এলাকায় লকডাউন ঘোষণাসহ অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

তবে, নতুন বিধিনিষেধে পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। জনসমাগম হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রেস্তোরাঁয় ধারণক্ষমতার অর্ধেক আসন ফাঁকা রেখে খাবার পরিবেশন করা যাবে এবং টেকওয়ে এবং অনলাইনে খাবার সরবরাহ করা যাবে।

এ সময়, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী চলাচল করতে পারবে।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী আজ বুধবার মধ্যরাতে বিধিনিষেধ শেষ হওয়ার কথা ছিল।

আরও পড়ুন:

বিধি-নিষেধের মেয়াদ ১৬ জুন পর্যন্ত বাড়ল

বিধিনিষেধ বাড়ল ৩০ মে পর্যন্ত, অর্ধেক যাত্রী নিয়ে চলবে আন্তঃজেলা বাস

 

২২-২৮ এপ্রিল ‘কঠোর’ লকডাউন

২৩ মে পর্যন্ত বিধি-নিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন, চলবে না দূরপাল্লার বাস-ট্রেন-লঞ্চ

বিধি-নিষেধ বাড়ছে ২৩ মে পর্যন্ত, প্রজ্ঞাপন কাল: জনপ্রশাসন প্রতিমন্ত্রী



বিধি-নিষেধের মেয়াদ ১৬ মে পর্যন্ত বাড়ল



বিধি-নিষেধের মেয়াদ ৫ মে পর্যন্ত বাড়ল

Comments

The Daily Star  | English
62% young women not in employment, education

62% young women not in employment, education

Three out of five young women in Bangladesh were considered NEETs (not in employment, education, or training) in 2022, a waste of the workforce in a country looking to thrive riding on the demographic dividend, official figures showed.

8h ago