খুলনার ১০ জেলায় করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত

খুলনা বিভাগের ১০ জেলায় করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত আছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১০ জেলায় মোট ৮১৮ জনের করোনা শনাক্ত হয়। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১২ জন।
Khulna Map
স্টার অনলাইন গ্রাফিক্স

খুলনা বিভাগের ১০ জেলায় করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত আছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১০ জেলায় মোট ৮১৮ জনের করোনা শনাক্ত হয়। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১২ জন।

এর আগে, গতকাল ৮০০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। সোমবার আক্রান্ত ছিলেন ৬১৪ জন। রোববার ও শনিবার ছিলেন যথাক্রমে ৬০৬ জন ও ৩১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বাগেরহাটে চার জন, খুলনায় একজন, যশোরে তিন জন, কুষ্টিয়ায় তিন জন ও মেহেরপুরে একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২২২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৪২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৭ জন এবং সুস্থ হয়েছেন নয় হাজার ৮২৫ জন।

খুলনার পরেই দ্বিতীয় অবস্থানে আছে কুষ্টিয়া। কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৮ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৮৩৩ জনের। মারা গেছেন ১৩৬ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৯০২ জন।

বাগেরহাটে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে দুই হাজার ৩৩৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৬১৬ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০০ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে দুই হাজার ৬২৩ জনের এবং মারা গেছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৭৭২ জন।

যশোরে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০৪ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে আট হাজার ৭৫০ জনের। মারা গেছেন ৯৬ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭২১ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে দুই হাজার ১২৬ জনের। মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে দুজনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে এক হাজার ৩৪৪ জনের। এসময় মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২১৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে তিন হাজার ১৯৭ জনের। মারা গেছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮৪১ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে দুই হাজার ৩৪৫ জনের। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৮৯ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত করোনা হয়েছে ৪১ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে এক হাজার ২৪৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন ৯১৮ জন।

খুলনা বিভাগের মধ্যে গত বছরের ১৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায়। এরপর ২৩ মার্চ কুষ্টিয়ায়।

করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় করোনা শনাক্ত হয়েছে মোট ৪১ হাজার ৮৪৬ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪৯ জন। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ৫৪৬ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, বিভাগে করোনার সক্রিয়তা বাড়ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি জেলায় সীমিত লকডাউন দেওয়া হয়েছে। পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ চলছে।

Comments

The Daily Star  | English

Putin says 'appreciates the support' of North Korea

Russian President Vladimir Putin said Wednesday he "appreciates the support" of North Korea, Russian state media reported, during a rare visit to Pyongyang to meet leader Kim Jong Un

23m ago